মঙ্গলবার, ২৪-সেপ্টেম্বর ২০১৯, ০৪:০২ অপরাহ্ন
  • প্রশাসন
  • »
  • এরা অবশ্যই জঙ্গি, নিহত অন্তত ২: র‌্যাব ডিজি

এরা অবশ্যই জঙ্গি, নিহত অন্তত ২: র‌্যাব ডিজি

shershanews24.com

প্রকাশ : ২৯ এপ্রিল, ২০১৯ ১২:২৮ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরের বসিলায় জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযানে অন্তত দুই জন নিহত হয়েছে।  এরা নিঃসন্দেহে জঙ্গি ছিলো। এবং তাদের কব্জা করতে অন্তত দেড়শ’ রাউন্ড গুলি চালাতে হয়েছে।

প্রায় পাঁচ ঘণ্টার অভিযান শেষে এসব কথা বলেছেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ। সোমবার (২৯ এপ্রিল) সকাল ১১টার দিকে ঘটনাস্থলে দাঁড়িয়ে সাংবাদিকদের ব্রিফ করছিলেন তিনি।
অভিযান কালে টিনশেড বাড়িটির ভিতরে একটি বড় ধরনের বিষ্ফোরণ ঘটে। ধারণা করা হয়েছে সেটি আত্মঘাতি বিষ্ফোরণ ছিলো।
র‌্যাব মহাপরিচালক বলেন, অভিযানের পর বোম ডিসপোজাল ইউনিট ভেতরে ঢুকে ছিন্নভিন্ন দেহ দেখতে পায়। অন্তত তিনটি পা দেখা যাওয়ায় ধারণা করা হচ্ছে- ওই বিষ্ফোরণে অন্তত দুই জনের মৃত্যু হয়েছে।

এর আগে র‌্যাব এর পরিচালক মিডিয়া মুফতি মাহমুদ খান সাংবাদিকদের জানান, রোববার দিবাগত রাত তিনটার দিকে গোপন সংবাদে জানা যায় জেএমবির সক্রিয় একটি গ্রুপ নাশকতার জন্য রাজধানীর মোহাম্মদপুরের অদূরে বসিলায় একটি বাড়িতে অবস্থান করছে। গোলাবারুদও মজুদ আছে। খবর পাওয়ার পরপরই র‌্যাব ঘটনাস্থলে পৌঁছায়।

মুফতি মাহমুদ বলেন, রাত সাড়ে তিনটার দিকে ভেতর থেকে গুলি চালানো হয়। এরপরই আমরা নিরাপদ স্থানে সরে এসে পাশের ভবনগুলোর লোকজনকে নিরাপদে সরিয়ে আনি। এবং র‌্যাব সদস্যরাও বাইরে থেকে গুলি চালায়। পরে রাত চারটার দিকে বাড়িটির ভেতরে বড় ধরনের একটি বিস্ফোরণ ঘটে।

বিস্ফোরণের পর আর কোনও সাড়াশব্দ না থাকায় ড্রোন দিয়ে স্ক্যান করে পরিস্থিতি বুঝার চেষ্টা করে র‌্যাব টিম। মুফতি মাহমুদ জানান, বিস্ফোরণের ফলে টিনের চালার কিছু অংশ উড়ে গেছে। পরে র‌্যাবের বোম ডিজপোজাল ইউনিট ভিতরে ঢুকে শরীরের বেশ কিছু ছিন্নভিন্ন অঙ্গ দেখতে পায়। পরে সেখানে সুইপিং অভিযান চালান র‌্যাব’র সদস্যরা।
শীর্ষকাগজ/এএম