বুধবার, ১৭-জুলাই ২০১৯, ১২:৫৬ পূর্বাহ্ন
  • প্রশাসন
  • »
  • নতুন মন্ত্রী ও প্রতিমন্ত্রী নিয়োগের প্রজ্ঞাপন জারি

নতুন মন্ত্রী ও প্রতিমন্ত্রী নিয়োগের প্রজ্ঞাপন জারি

shershanews24.com

প্রকাশ : ১২ জুলাই, ২০১৯ ০৬:৪৭ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা: মন্ত্রিসভার নতুন মন্ত্রী ইমরান আহমদ ও প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসার নিয়োগের প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। গতকাল বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম স্বাক্ষরিত এ প্রজ্ঞাপন আজ শুক্রবার মন্ত্রিপরিষদ বিভাগের ওয়েবসাইটে আপলোড করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বাংলাদেশের সংবিধানের ৫৬ অনুচ্ছেদের (২) দফা অনুযায়ী রাষ্ট্রপতি ১১ জুলাই বৃহস্পতিবার ইমরান আহমদকে মন্ত্রী ও ফজিলাতুন নেসাকে প্রতিমন্ত্রী পদে নিয়োগ দান করেছেন। শপথ গ্রহণের তারিখ হতে এ নিয়োগ কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

আগামীকাল শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গভবনে রাষ্ট্রপতি তাঁদের শপথবাক্য পাঠ করাবেন। গতকাল সচিবালয়ে সাংবাদিকদের এই কথা জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম।

ইমরান আহমদ বর্তমানে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। আর সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক ফজিলাতুন নেসা হলেন প্রতিমন্ত্রী।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর গত ৭ জানুয়ারি চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। ওই দিনই ৪৭ সদস্যের নতুন মন্ত্রিসভা শপথ গ্রহণ করে। এঁদের মধ্যে মন্ত্রী ২৪ জন, প্রতিমন্ত্রী ১৯ ও উপমন্ত্রী তিনজন।

মন্ত্রিসভার আকার বাড়ানো নিয়ে কয়েক দিন ধরে সরকারের বিভিন্ন পর্যায়ে ব্যাপক আলোচনা হয়। গত সপ্তাহে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রিসভার আকার বাড়ানোর বিষয়ে ইঙ্গিত দেন। তিনি বলেন, আকার বাড়বে। তবে মন্ত্রিসভা থেকে কেউ বাদ যাচ্ছেন না।
শীর্ষকাগজ/এসএসআই