রবিবার, ২২-সেপ্টেম্বর ২০১৯, ০৭:৪৩ অপরাহ্ন
  • প্রশাসন
  • »
  • র‌্যাবের নতুন মুখপাত্র সারওয়ার বিন কাশেম

র‌্যাবের নতুন মুখপাত্র সারওয়ার বিন কাশেম

shershanews24.com

প্রকাশ : ০৫ সেপ্টেম্বর, ২০১৯ ১০:১৮ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা : এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র্যাব) লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন লেফটেন্যান্ট কর্নেল সারওয়ার-বিন-কাশেম।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক হিসেবে দায়িত্ব নেন তিনি। লেফটেন্যান্ট কর্নেল এমরানুল হাসানের স্থলাভিষিক্ত হলেন লেফটেন্যান্ট কর্নেল সারওয়ার-বিন-কাশেম।

বৃহস্পতিবার রাতে র্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য নিশ্চিত করা হয়।

বার্তায় বলা হয়, লেফটেন্যান্ট কর্নেল সারওয়ার-বিন-কাশেম এসও, ডেপুটি এফপিএম মনোস্ক জাতিসংঘ মিশনে সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন শেষে ২০১৬ সালের ৩ ডিসেম্বর প্রেষণে র্যাব ফোর্সেসে যোগদান করেন। ২০১৭ সালের ৩০ জানুয়ারি র‌্যাব-১ ব্যাটালিয়নের অধিনায়ক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন তিনি। বর্তমানে তিনি র‌্যাব-১ এর অধিনায়কের পরিচালকের দায়িত্ব পালনের পাশাপাশি লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক হিসেবেও অতিরিক্ত দায়িত্ব পালন করবেন।

সারওয়ার-বিন-কাশেম ৪৩তম বিএমএ লং কোর্সে বাংলাদেশ সেনাবাহিনীর আর্মড কোরে কমিশন লাভ করেন। তিনি সেনাবাহিনীর বিভিন্ন ইউনিট ও সংস্থার গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

সারওয়ার-বিন-কাশেম একটি মিলিটারি পুলিশ ইউনিটের অধিনায়ক এবং পিজিআরের কোম্পানি উপ-অধিনায়ক ও অ্যাডজুটেন্টের দায়িত্ব পালন করেন। এ ছাড়া আর্মড কোর সেন্টার অ্যান্ড স্কুলে প্রশিক্ষক হিসেবে নিযুক্ত ছিলেন। তিনি আইভোরিকোস্ট এবং মনোস্ক জাতিসংঘ মিশনে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন।

সারওয়ার-বিন-কাশেম দেশ ও বিদেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ের ওপর প্রশিক্ষণ গ্রহণ করেন। তিনি ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ (ডিএসসিএসসি), মিরপুর থেকে আর্মি স্টাফ কোর্স, পিএসসি ডিগ্রি লাভ করেন। তিনি থাইল্যান্ড থেকে ভিআইপি প্রোটেকশন কোর্স, চীন থেকে ইউজার ট্রেনিং অন এমবিটি-২০০০ কোর্স সম্পন্ন করেন। এ ছাড়া তিনি সিঙ্গাপুর, আইভোরিকোস্ট এবং ইতালি থেকে বিভিন্ন প্রশিক্ষণ নেন।

সারওয়ার-বিন-কাশেম সেনাবাহিনীর বিভিন্ন পরিসরের কমান্ড, প্রশিক্ষক ও স্টাফ অভিজ্ঞতা সম্পন্ন একজন চৌকস অফিসার। চাকরি ক্ষেত্রে পারদর্শিতা ও উৎকর্ষতার জন্য তিনি বিপিএম (সেবা) পদক প্রাপ্ত হন।
শীর্ষনিউজ/এসএসআই