বৃহস্পতিবার, ১৭-অক্টোবর ২০১৯, ০২:৩৪ অপরাহ্ন
  • প্রশাসন
  • »
  • পুলিশের এআইজি আনিসুরের অর্থের খোঁজে কেন্দ্রীয় ব্যাংক

পুলিশের এআইজি আনিসুরের অর্থের খোঁজে কেন্দ্রীয় ব্যাংক

shershanews24.com

প্রকাশ : ০২ অক্টোবর, ২০১৯ ১০:৫০ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা : পুলিশের এআইজি মো. আনিসুর রহমান ও তার পরিবারের অর্থের খোঁজে নেমেছে বাংলাদেশ ব্যাংক। একটি গোয়েন্দা সংস্থার অনুরোধে আনিসুর, তার স্ত্রী, বাবা ও মায়ের অ্যাকাউন্টে কী পরিমাণ লেনদেন হয়েছে সে তথ্যও চাওয়া হয়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) থেকে বুধবার বিভিন্ন ব্যাংকে এ-সংক্রান্তে চিঠি পাঠানো হয়। দুর্নীতি ও ক্যাসিনোর বিরুদ্ধে চলমান অভিযানের মধ্যে প্রথম কোনো সরকারি কর্মকর্তার অ্যাকাউন্ট তলবের তথ্য মিলল।

বাংলাদেশ ব্যাংকের চিঠিতে আনিসুর রহমান ছাড়াও তার স্ত্রী শেরপুর সংরক্ষিত মহিলা আসনের সাবেক সাংসদ ও আওয়ামী লীগের নেত্রী ফাতেমাতুজ জোহরা, বাবা নাফিস তাহিয়াত ও মা আনিসা ফাতেমার অ্যাকাউন্টের লেনদেনসহ যাবতীয় তথ্য চাওয়া হয়েছে। এসব ব্যক্তির নামে বর্তমানে বা ইতিপূর্বে কোনো হিসাব পরিচালিত হয়ে থাকলে তা জানাতে বলা হয়েছে। হিসাব খোলার ফরম, কেওয়াইসি প্রোফাইল, লেনদেনসহ যাবতীয় তথ্য পাঠাতে বলা হয়েছে।

মো. আনিসুর রহমান বর্তমানে পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি (পিআইও) হিসেবে কর্মরত। এর আগে তিনি নারায়ণগঞ্জের পুলিশ সুপার ছিলেন। এর আগে ছিলেন যশোরের পুলিশ সুপার। তার বাড়ি গোপালগঞ্জের কাশিয়ানি থানার শংকরপাশা গ্রামে।

দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হসিনা। সাম্প্রতিক অভিযানে যুবলীগের অনেক প্রভাবশালী নেতাকে আটক করেছে র্যাব। এ ছাড়া দুর্নীতি ও অবৈধ ক্যাসিনোর সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে অন্তত ২৫ জনের ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজও করা হয়েছে।
শীর্ষনিউজ/এসএসআই