বৃহস্পতিবার, ০২-জুলাই ২০২০, ০৬:১৯ অপরাহ্ন
  • প্রশাসন
  • »
  • করোনায় আক্রান্ত ২৩৩ আনসার সদস্য

করোনায় আক্রান্ত ২৩৩ আনসার সদস্য

shershanews24.com

প্রকাশ : ২০ মে, ২০২০ ০৯:২১ পূর্বাহ্ন

শীর্ষনিউজ, বরগুনা : করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন কমপক্ষে ২৩৩ জন আনসার সদস্য। এরই মধ্যে ১ জন আনসার সদস্য মারাও গেছেন। করোনা মোকাবেলায় সামনের সারিতে কাজ করলেও তাদের যথাযথ সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত হয়নি এখনও।

করোনা রোগীদের চিকিৎসা দেয়া রাজধানীর উত্তরার কুয়েত মৈত্রী হাসপাতালে কয়েকদিন আগেও কোনো সুরক্ষা ব্যবস্থা ছাড়াই দায়িত্ব পালন করছিলেন আনসার সদস্যরা। করোনা রোগীদের হাসপাতালে প্রবেশসহ নানা ধরনের সহযোগিতা করেন তারা। ফলে প্রতিনিয়ত সংক্রমণের ঝুঁকির মধ্যে থাকতে হয় তাদের।

রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসক, নার্স ও স্টাফ মিলিয়ে ১৬৩ জন আক্রান্ত হয়েছেন করোনায়। তারপরও সেখানে দায়িত্বরত আনসার সদস্যদের সুরক্ষার কোনো ব্যবস্থা হয়নি। রাজধানীর সবগুলো সরকারি হাসপাতাল ছাড়াও বিভিন্ন ঝঁকিপূর্ণ জায়গায় দায়িত্ব পালন করে যাচ্ছেন আনসার সদস্যরা।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর দেয়া হিসেবে, দায়িত্ব পালন করতে গিয়ে এখন পর্যন্ত ২৩৩ জন আনসার সদস্য আক্রান্ত হয়েছেন করোনায়। এর মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ জন। আর মারা গেছেন ১ জন। আর কোয়ারেন্টিনে আছেন ৪৬৮ জন।

আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ জানিয়েছেন, আনসার সদস্যদের যথাযথ সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করার চেষ্টা চলছে। রয়েছে চিকিৎসার সর্বাধিক সুযোগ।

সারা দেশে মোট ৬১ লাখ আনসার সদস্যের বেশিরভাগই করোনা মোকাবেলায় সামনের সারিতে থেকে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

শীর্ষনিউজ/এম