রবিবার, ০৭-জুন ২০২০, ০৪:০৯ অপরাহ্ন
  • প্রশাসন
  • »
  • করোনায় আক্রান্ত পুলিশের সংখ্যা ৩ হাজার ছাড়িয়েছে

করোনায় আক্রান্ত পুলিশের সংখ্যা ৩ হাজার ছাড়িয়েছে

shershanews24.com

প্রকাশ : ২১ মে, ২০২০ ০৬:৩৬ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা : গত তিনদিনের ব্যবধানে দেশে ৪৮৬ পুলিশ সদস্য করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। সবমিলিয়ে, এখন পর্যন্ত ৩ হাজার ২৩৫ জন পুলিশ সদস্য এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর এ পর্যন্ত করোনায় দায়িত্ব পালন করতে গিয়ে জীবন বিলিয়ে দিয়েছেন ১০ পুলিশ সদস্য।

বৃহস্পতিবার (২১ মে) পুলিশ সদর দফতর সূত্রে এসব তথ্য নিশ্চিত হওয়া গেছে।

পুলিশের বিভিন্ন ইউনিট থেকে পাওয়া তথ্যানুযায়ী, ঢাকাসহ সারা দেশে ৩ হাজার ২৩৫ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার (১৯ মে) আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৭৪৯ এবং গত সোমবার (১৮ মে) এই আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৬২১ জন।

বৃহস্পতিবারের তথ্যানুযায়ী, শুধু ঢাকা মহানগর পুলিশেই (ডিএমপি) আক্রান্তের সংখ্যা এক হাজার ২৭৭ জন। অথচ গত ১৯ মে ডিএমপিতে আক্রান্তের সংখ্যা ছিল এক হাজার ৯৫। আক্রান্তদের মধ্যে মাঠ পর্যায়ের সদস্যই বেশি।

সর্বশেষ বৃহস্পতিবার করোনাযুদ্ধে জীবন দেন পুলিশের ১০ম সদস্য। তার নাম মোখলেসুর রহমান। তিনি চট্টগ্রাম জেলা পুলিশের অধীন সদর কোর্টে কর্মরত ছিলেন।

এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৬৯ পুলিশ সদস্য। বুধবারও করোনাভাইরাস মুক্ত হয়ে ১৮১ পুলিশ সদস্য কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল থেকে ফুলেল শুভেচ্ছায় বিদায় নেন।

করোনাভাইরাস (কভিড-১৯) পজিটিভ হওয়ায় তারা বিভিন্ন সময়ে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসা নিতে ভর্তি হয়েছিলেন।

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা বলেন, ‘মাঠে নিয়োজিত সদস্যরা যেন স্বাস্থ্যবিধি মেনে চলতে ও সুরক্ষিত থাকতে পারেন, সেজন্য সচেতনতার পাশাপাশি সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি জানানো হচ্ছে। সিনিয়র অফিসাররাও বিভিন্ন ইউনিটে গিয়ে তাদের সঙ্গে এসব নিয়ে কথা বলছেন। সুরক্ষা সামগ্রী ও পর্যাপ্ত জীবাণুনাশক সরবরাহ ও ব্যবহার নিশ্চিত করা হয়েছে।’

এদিকে, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২২ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনাভাইরাস (কোভিড-১৯), যা এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। ফলে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মোট ৪০৮ জন মারা গেলেন। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৭৭৩ জন, এটিও একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৮ হাজার ৫১১ জনে।
শীর্ষনিউজ/এসএসআই