বুধবার, ১৬-অক্টোবর ২০১৯, ১১:০৮ পূর্বাহ্ন
  • জেলা সংবাদ
  • »
  • নারী এমপি বাসন্তী চাকমাকে খাগড়াছড়ি ছাড়ার আল্টিমেটাম

নারী এমপি বাসন্তী চাকমাকে খাগড়াছড়ি ছাড়ার আল্টিমেটাম

shershanews24.com

প্রকাশ : ০৭ জুন, ২০১৯ ০৮:২৪ অপরাহ্ন

শীর্ষকাগজ, খাগড়াছড়ি: জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সংসদ সদস্য (এমপি) বাসন্তী চাকমাকে খাগড়াছড়ি ছাড়তে আল্টিমেটাম দিয়েছে পাহাড়ের আঞ্চলিক সংগঠন পার্বত্য অধিকার ফোরাম। শুক্রবার দুপুরে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি থেকে সংগঠনটি এ আল্টিমেটাম দেয়।
এর আগে চেঙ্গী স্কোয়ার থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মহাজনপাড়া এলাকায় সংসদ সদস্য বাসন্তী চাকমার বাসার সামনের সড়কের ওপর অবস্থান নেয়। এ সময় বিক্ষুব্ধরা বাসন্তী চাকমার বাস ভবনের দিকে ঢুকতে চাইলে পুলিশ বাধা দেয়। পরে তার বাড়ির প্রবেশ মুখে অবস্থান নেয়। অবস্থান কর্মসূচি চলাকালে সড়কে প্রায় ছয় ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে।
সমাবেশে পাহাড়কে অস্থিতিশীল করতে ইন্ধনসহ নানা অপকৌশল ও সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির ষড়যন্ত্রের জন্য বাসন্তী চাকমার দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেন বক্তারা। বিক্ষোভকালে এমপি বাসন্তীর শুভেচ্ছা ব্যানার ছিঁড়ে ঝাড়ু ও জুতা পেটা করা হয়।
বাসন্তী চাকমা শুক্রবার রাতের মধ্যে পাহাড় ত্যাগ না করলে রোববার সকাল-সন্ধ্যা সড়ক অবরোধসহ ৪ দফা কর্মসূচি ঘোষণা করেন পার্বত্য অধিকার ফোরামের কেন্দ্রীয় সভাপতি মো. মাঈন উদ্দিন।

এ সময় পার্বত্য অধিকার ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম মাসুম, কেন্দ্রীয় অর্থ সম্পাদক রবিউল হোসেন, দফতর সম্পাদক পারভেজ আহম্মদ, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনিসুজ্জামান ডালিম, কেন্দ্রীয় সমন্বয়ক সাহাবুদ্দীন, খাগড়াছড়ি জেলা আহ্বায়ক এসএম হেলাল, যুগ্ম আহ্বায়ক মোক্তাদির হোসেন, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ খাগড়াছড়ি শাখার যুগ্ম সম্পাদক ইব্রাহীম খলিলস প্রমুখ উপস্থিত ছিলেন।
শীর্ষকাগজ/প্রতিনিধি/জে