শনিবার, ১৯-অক্টোবর ২০১৯, ১১:০৫ পূর্বাহ্ন

সয়াবিন, চকপাউডার ও সোডায় গরুর দুধ!

shershanews24.com

প্রকাশ : ১১ জুলাই, ২০১৯ ১১:৫৭ অপরাহ্ন

শীর্ষকাগজ, পাবনা : শ্বশুরবাড়িতে ঘরজামাই থেকে দীর্ঘদিন ধরে নকল দুধ তৈরি করে আসছিলেন সঞ্জয় ঘোষ (৩৫) নামে এক ব্যক্তি। অবশেষে নকল দুধ তৈরির কাঁচামাল ও বিভিন্ন সরঞ্জামসহ তাকে আটক করে পুলিশ। বুধবার রাতে পাবনার ভাঙ্গুড়া উপজেলার ছোট বিশাকোল গ্রাম থেকে তাকে আটক করা হয়।

পরে পুলিশ তাকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ আশরাফুজ্জামান তাকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। আটক সঞ্জয় পার্শ্ববর্তী বেড়া উপজেলার মালদহ পাড়া মহল্লার বৃন্দাবন ঘোষের ছেলে।

পুলিশ জানায়, সঞ্জয় ঘোষ উপজেলার চড়-ভাঙ্গুড়া গ্রামের দ্বীজেন ঘোষের মেয়েকে বিয়ে করে গত দুই বছর যাবৎ শ্বশুর বাড়িতে ঘরজামাই হিসেবে বসবাস করে আসছিলেন। সে সয়াবিন তেল, চক পাউডার, সোডা এবং বিভিন্ন রাসায়নিক মিশিয়ে নকল দুধ তৈরি করে ওই এলাকাসহ আশেপাশের এলাকায় সরবরাহ করছিল।

বুধবার এমন গোপন সংবাদ পেয়ে উপজেলা স্বাস্থ্য পরিদর্শক নুরুল ইসলাম ও থানা পুলিশ অভিযান চালিয়ে তাকে আটক করে। এ সময় তার ঘর থেকে নকল দুধ তৈরির জন্য মজুদ করা দুটি ব্লেন্ডার মেশিন, রাসায়নিক উপাদান, ৬ লিটার সয়াবিন তেল, ফরমালিন ও সোডা উদ্ধার করা হয়।

ভাঙ্গুড়া থানার ওসি মাসুদ রানা আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, নকল দুধ তৈরি চক্রকে ধরতে পুলিশ বেশ কিছুদিন ধরে কাজ করছিল। অবশেষে সঞ্জয় নামের ওই ব্যক্তিকে আটক করতে সক্ষম হয়েছি। পরে ভ্রাম্যমাণ আদালতে আটক ব্যক্তির কারাদণ্ডের আদেশ হলে তাকে বৃহস্পতিবার পাবনা জেল হাজতে পাঠানো হয়েছে।
শীর্ষকাগজ/এসএসআই