সোমবার, ২৩-সেপ্টেম্বর ২০১৯, ১১:৪১ পূর্বাহ্ন
  • জেলা সংবাদ
  • »
  • সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

shershanews24.com

প্রকাশ : ২৪ আগস্ট, ২০১৯ ০৭:৪৮ অপরাহ্ন

শীর্ষনিউজ, বড়লেখা : ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে আব্দুর রউফ (২৫) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। শুক্রবার রাত সাড়ে এগারোটার দিকে ভারত-বাংলাদেশ সীমান্তের ১৩৮২ নং পিলারের ভারত অভ্যন্তরে এ ঘটনা ঘটে।

নিহত আব্দুর রউফ বড়লেখার সদর ইউনিয়নের বিওসি কেছরিগুল (উত্তর) গ্রামের সাজ্জাদ আলীর ছেলে। বিএসএফের গুলিতে তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন সীমান্ত এলাকার বাসিন্দা ও স্থানীয় ইউপি চেয়ারম্যান সিরাজ উদ্দিন।

সীমান্ত সূত্র জানায়, ড়লেখা উপজেলার বোবারথল বিজিবি ক্যাম্প এলাকার আওতাধীন সীমান্তের ১৩৮২ নং মেইন পিলারের কাঁটাতারের বেড়া অতিক্রম করে শুক্রবার রাতে ১০-১৫ জনের বাংলাদেশি গরু ও মহিষ পাচারকারী একটি দল ভারতে প্রবেশ করে।

এ সময় বিএসএফের ফুলকান্দি বিওপির সদস্যরা চোরাকারবারিদের লক্ষ্য করে গুলিবর্ষণ করে। বিএসএফের গুলিতে আহত অন্যরা পালিয়ে যেতে সমর্থ হলেও ঘটনাস্থলেই মারা যায় আবদুর রউফ। বিএসএফ তার লাশ উদ্ধার করে স্থানীয় ক্যাম্পে নিয়ে যায়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান সিরাজ উদ্দিন জানান, নিহতের বাবা-মায়ের দাবি তাদের ছেলে শুক্রবার সন্ধ্যা থেকে নিখোঁজ ছিল। সে চোরাকারবারী দলের সদস্য নয়। তারা তাদের ছেলেকে জীবিত ফেরত চান।

বিজিবি ৫২ ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল ফয়জুর রহমান এসপিপি, পিএসসি জানান, বড়লেখা সীমান্তের কাঁটাতারের বেড়ার ভিতর একজন বাংলাদেশি নিহত হওয়ার খবর পেয়েছেন। তবে নাম-পরিচয় এখনো নিশ্চিত হননি। এদিকে গত ২১ আগস্ট রাতে একই সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশকালে সীমান্তের ১৩৮০-১এস ও ২এস এলাকায় বিএসএফ গুলিবর্ষণ করে। এতে ৬ থেকে ৮ জন বাংলাদেশি চোরাকারবারি আহত হন।

গত ২ আগস্ট রাতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর গুলিতে ১৫-১৬ জন বাংলাদেশি আহত হন। এদের মধ্যে আব্দুস শুক্কুর (৫৫) নামে আহত এক ব্যক্তিকে বিজিবি আটক করে পুলিশে সোপর্দ করে। এ সময় বিজিবি বোবারথল ক্যাম্পের টহল কমান্ডার নায়েক সুবেদার মোবারক হোসেন ১১ জনের বিরুদ্ধে থানায় মামলা করেন।
শীর্ষনিউজ/এসএসআই