মঙ্গলবার, ১৯-নভেম্বর ২০১৯, ০৫:৪৪ অপরাহ্ন
  • জেলা সংবাদ
  • »
  • বকেয়া ঋণের টাকা চাওয়ায় ব্যাংক ম্যানেজারকে হুমকি

বকেয়া ঋণের টাকা চাওয়ায় ব্যাংক ম্যানেজারকে হুমকি

shershanews24.com

প্রকাশ : ১৯ অক্টোবর, ২০১৯ ০৯:৫৫ পূর্বাহ্ন

শীর্ষনিউজ, ঝালকাঠি: জেলার নলছিটি উপজেলার নাচনমহলে সোনালী ব্যাংকের শাখা ব্যবস্থাপককে ঋণ জালিয়াতি চক্রের সদস্যরা হুমকি দিয়েছে বলে অভিযোগ উঠেছে।
এ ঘটনায় সোনালী ব্যাংক নাচনমহল হাট শাখার ম্যানেজার (ব্যবস্থাপক) আসাদুজ্জামান মোল্লা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। 
শুক্রবার রাতে তিনি গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন। 
জিডি সূত্রে জানা যায়, নলছিটির রানাপাশা এলাকার বাসিন্দা ও নাচনমহল বাজারের ব্যবসায়ী রাজ্জাক হাওলাদার ২০০৮ সালে ১৫ হাজার টাকা ঋণ নেন। এক বছরের মধ্যে পরিশোধের কথা থাকলেও এ পর্যন্ত তিনি ঋণের টাকা পরিশোধ করেননি। তাকে বহুবার মৌখিক ও লিখিত নোটিশ দিয়েও কোনো কাজ হয়নি।
সবশেষ ১৭ অক্টোবর বিকেলে রাজ্জাক হাওলাদারের দোকানে গিয়ে ম্যানেজার (ব্যবস্থাপক) আসাদুজ্জামান মোল্লা ঋণের বিষয়ে কথা বলেন। এসময় রাজ্জাক তাকে গালাগাল এবং খুন-জখমের পাশাপাশি মারধর করে এলাকা ছাড়া করার হুমকি দেন।
জিডিতে আরও উল্লেখ করা হয়, ওই শাখা থেকে ঋণ জালিয়াতির কাজে জড়িত স্থানীয় দালালচক্রের সদস্য নিজাম উদ্দিন খান ওরফে বেনু মাস্টার গ্রাহকের কাছে ঋণের টাকা না চাওয়ার জন্য হুমকি দেয়। এ অবস্থায় তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন।
খোঁজ নিয়ে জানা যায়, এরআগে নিজাম উদ্দিন খান, রাজ্জাক হাওলাদারসহ বেশ কয়েকজন সাধারণ মানুষকে ভুল বুঝিয়ে ব্যাংক থেকে ঋণ নিতে উৎসাহিত করেন। আর ঋণ পাওয়ার পর গ্রহিতাকে অর্ধেক টাকা দিয়ে বাকি টাকা আত্মসাৎ করে এই চক্রটি। সেই টাকা চাইতে গেলে ব্যাংক কর্মকর্তাদের নাজেহাল করে ওই চক্র। 
শাখা ব্যবস্থাপক আসাদুজ্জামান মোল্লা জানান, বকেয়া টাকা চাইতে গেলে তারা নানা ধরনের ভয়ভীতি দেখাচ্ছেন। 
নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাখাওয়াত হোসেন বলেন, জিডি তদন্ত করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। 
শীর্ষনিউজ/এম