শুক্রবার, ০৬-ডিসেম্বর ২০১৯, ১২:৫৯ অপরাহ্ন
  • জেলা সংবাদ
  • »
  • চট্টগ্রামে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে সংঘর্ষ, সভা পণ্ড 

চট্টগ্রামে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে সংঘর্ষ, সভা পণ্ড 

shershanews24.com

প্রকাশ : ১২ নভেম্বর, ২০১৯ ০৯:৪৫ অপরাহ্ন

শীর্ষনিউজ, চট্টগ্রাম : চট্টগ্রামে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষে এক কাউন্সিলর, দুই পুলিশসহ পাঁচজন আহত হয়েছেন। আজ মঙ্গলবার বিকেলে নগরীর লালদীঘি ময়দানে সভা চলার সময়ে চেয়ারে বসা নিয়ে যুবলীগের দুই পক্ষের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় উভয়পক্ষ চেয়ার ছোড়াছুড়ি ও ইটপাটকেল নিক্ষেপ শুরু করলে পণ্ড হয়ে যায় সভা।

এদিকে সংঘর্ষের সময় আহত হন নগরীর পশ্চিম ষোলশহর ওয়ার্ডের কাউন্সিলর মোবারক হোসেনসহ যুবলীগের দুই কর্মী। পরে পুলিশ এসে লাঠিপেটা ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় ইট পাটকেলের আঘাতে আরো দুই পুলিশ সদস্য আহত হন। ঘটনার পর লালদীঘির মাঠ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান নওফেল। এ সময় তিনি মঞ্চে উপস্থিত থাকলেও সংঘর্ষের পর বক্তৃতা না দিয়ে মঞ্চ ত্যাগ করে চলে যান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন জনসভায় আসার পথে সংঘর্ষের খবর শুনে নন্দন কানন থেকে ফিরে যান।

এ ব্যাপারে নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহামুদ জানান, ৪১টি ওয়ার্ড থেকে বিপুল নেতাকর্মী লালদীঘি ময়দানে জড়ো হয়েছিল। লালদীঘি ময়দান কানায় কানায় ভরে যায়। মহানগর যুবলীগের কয়েকজন নেতা বক্তৃতার পর বিশেষ অতিথিরা বক্তব্য রাখছিলেন। এমন সময় কয়েকটি মিছিল থেকে স্লোগান ও সিটে বসা নিয়ে চেয়ার মারামারির ঘটনা ঘটে।

যুবলীগের সদস্য নাছির মাহামুদ জানান, প্রতিপক্ষের একটি অংশ কাউন্সিলর মোবারক হোসেনের নেতৃত্বে মিছিল নিয়ে জনসভা আসার পর সংঘর্ষের এ ঘটনা ঘটে। পরিকল্পিতভাবে তারা এ ঘটনা ঘটিয়েছে।

এ ব্যাপারে যুবলীগের সদস্য ও চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব জানান, যুবলীগ মহানগর নেতাদের অভ্যন্তরীণ কোন্দলে এ ঘটনা ঘটেছে। তিনি নিজেও মঞ্চে বসা ছিলেন। তারা নিজেদের শোডাউন দেখাতে গিয়ে দলের ভাবমূর্তি প্রশ্নের মুখে ফেলে দিয়েছে। তবে মেয়র নাছির ভাই সমর্থিত কোনো কর্মীর এসব ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা উদ্দেশ্যমূলক বলে দাবি করেন তিনি।
শীর্ষনিউজ/এসএসআই