শুক্রবার, ১৮-সেপ্টেম্বর ২০২০, ০৮:০৮ অপরাহ্ন
  • জেলা সংবাদ
  • »
  • ডিউটি ফাঁকি দিতে পানি ঢুকিয়ে হাজিরা মেশিন নষ্ট করলেন পরিচ্ছন্নতা কর্মী

ডিউটি ফাঁকি দিতে পানি ঢুকিয়ে হাজিরা মেশিন নষ্ট করলেন পরিচ্ছন্নতা কর্মী

shershanews24.com

প্রকাশ : ১৭ জানুয়ারী, ২০২০ ০৫:২৪ অপরাহ্ন

শীর্ষনিউজ, ব্রাহ্মণবাড়িয়া : ডিউটি ফাঁকি দিতে ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের বায়োমেট্রিক মেশিনটি (হাজিরা মেশিন) নষ্ট করে দিয়েছেন হাসপাতালের পরিচ্ছন্নতা কর্মী মো. ফারুক মিয়া। বায়োমেট্রিক মেশিনের মধ্যে ইনজেকশনের সিরিঞ্জ দিয়ে তিনি পানি ডুকিয়ে তিনি মেশিনটি নষ্ট করে দেন। 
এ ঘটনার তাকে সাময়িক বরখাস্ত এবং ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় তার বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ (জিডি) দায়ের করা হয়েছে।
হাসপাতাল সূত্রে জানা গেছে, ২০১৮ সাল থেকে হাসপাতালের কর্মরত চিকিৎসক এবং কর্মকর্তা-কর্মচারিরা বায়োমেট্রিক মেশিনের মাধ্যমে হাজিরা দিয়ে আসছেন। প্রতিদিন (সরকারি ছুটির দিন ব্যতিত) সকাল ৮টার মধ্যে হাসপাতালে কর্মরতদের বায়োমেট্রিক মেশিনে আঙ্গুলের ছাপ দিয়ে হাজিরা দিতে হয়। স্বাস্থ্য মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদফতরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বা এমআইএস শাখা থেকে বায়োমেট্রিক মেশিনের মাধ্যমে এই হাজিরা মনিটরিং করা হয়। ফলে নির্ধারিত সময়েই হাসপাতালে কর্মরত সবার হাজিরা দিতে হয়। ফাঁকি দেয়ার কোন সুযোগ থাকে না। গত বুধবার ভোরে পরিচ্ছন্নতা কর্মী ফারুক মিয়া হাসপাতালের প্রশাসনিক ব্লকে থাকা বায়োমেট্রিক মেশিনের মধ্যে ইনজেশনের সিরিঞ্জ দিয়ে পানি ঢুকিয়ে মেশিনটি নষ্ট করে দেন। যা হাসপাতালে থাকা ক্লোজ সার্কিট ক্যামেরায় ধরা পড়ে এবং বিষয়টি স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতর পর্যন্ত পৌঁছায়। 
এ ব্যাপারে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মোঃ শওকত হোসেন বলেন, ঘটনার পরপরই পরিচ্ছন্নতা কর্মী ফারুক মিয়াকে বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ (জিডি) করা হয়েছে।
তিনি বলেন, যেহেতু হাসপাতালে থাকা ক্লোজ সার্কিট ক্যামেরায় ফারুককে মেশিনটি নষ্ট করতে দেখা গেছে, সেহেতু ঘটনা তদন্তের কিছু নেই।  আমরা উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলেছি। অচিরেই হাসপাতালে নতুন একটি বায়োমেট্রিক মেশিন লাগানো হবে।
শীর্ষনিউজ/এমকে