শুক্রবার, ০৫-জুন ২০২০, ১২:১৫ অপরাহ্ন
  • জেলা সংবাদ
  • »
  • ঢাকা থেকে জামালপুরে ফিরে জ্বরে আক্রান্ত পুলিশের স্ত্রী, ১০ বাড়ি লকডাউন

ঢাকা থেকে জামালপুরে ফিরে জ্বরে আক্রান্ত পুলিশের স্ত্রী, ১০ বাড়ি লকডাউন

shershanews24.com

প্রকাশ : ৩০ মার্চ, ২০২০ ০৩:৫৬ অপরাহ্ন

শীর্ষ নিউজ, জামালপুর: জামালপুরের ইসলামপুর উপজেলার পাথর্শী ইউনিয়নে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে এক নারীর নমুনা সংগ্রহ করা হয়েছে। গতকাল রোববার রাতে নমুনা ঢাকায় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়। একই সঙ্গে ওই নারীর বাড়িসহ আশপাশের ১০টি বাড়ি লকডাউন করা হয়েছে।

ওই নারী সম্প্রতি ঢাকা থেকে জামালপুরে গ্রামের বাড়িতে আসেন। এরপর কয়েক দিন ধরে তাঁর জ্বর শুরু হয়। তাঁর স্বামী পুলিশে চাকরি করেন।


জামালপুর স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, ওই নারী জ্বরে পড়লে পরিবারের সদস্যদের মধ্যে করোনাভাইরাসের আতঙ্ক শুরু হয়। খবর পেয়ে গতকাল রাতে স্বাস্থ্য বিভাগের লোকজন ওই নারীর বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করে আনেন। পরে ঢাকায় আইইডিসিআর কার্যালয়ে পাঠানো হয়েছে।

জামালপুরের সিভিল সার্জন গৌতম রায়  বলেন, ওই নারীর শরীরে জ্বর রয়েছে। পরিবারের সদস্যরা ধারণা করছেন, তিনি করোনায় আক্রান্ত হতে পারেন। নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে। প্রতিবেদন পাওয়ার পরই বোঝাবে যাবে, আসলেই তিনি করোনায় আক্রান্ত হয়েছেন কি না।

ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.মিজানুর রহমান বলেন, ওই নারীর স্বামী একজন পুলিশ কর্মকর্তা। ওই নারী পরিবার নিয়ে ঢাকায় থাকেন। সম্প্রতি গ্রামের আসার পর জ্বর শুরু হয়। আইইডিসিআরের প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে ইউএনও বলেন, আপাতত ব্যবস্থা হিসেবে ওই নারীর বাড়িসহ আশপাশের ১০টি বাড়ি লকডাউন করা হয়েছে। গ্রামটিতে নজরদারি বাড়ানো হয়েছে, যাতে কেউ ঘর থেকে বের না হতে পারেন।
শীর্ষ নিউজ/এন