শনিবার, ০৬-জুন ২০২০, ০৪:০২ অপরাহ্ন
  • জেলা সংবাদ
  • »
  • কাউখালীতে  বিশ্ববিদ্যালয়  ছাত্র কোয়ারেন্টিনে, বাড়ি লকডাউন

কাউখালীতে  বিশ্ববিদ্যালয়  ছাত্র কোয়ারেন্টিনে, বাড়ি লকডাউন

shershanews24.com

প্রকাশ : ৩০ মার্চ, ২০২০ ০৬:৫৮ অপরাহ্ন

শীর্ষ নিউজ, পিরোজপুর : করোনা আক্রান্ত সন্দেহে পিরোজপুরের কাউখালী উপজেলায় ঢাকা থেকে আসা এক বিশ্ববিদ্যালয় ছাত্রকে (১৯) বাধ্যতামূলক হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। সেই সঙ্গে তাঁর বাড়িটি লকডাউন (অবরুদ্ধ) করা হয়েছে।

আজ সোমবার দুপুরে বাড়ির বাসিন্দাদের ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়ে বাড়িটি লকডাউন করে উপজেলা প্রশাসন। এ সময় বাড়িতে লাল নিশান টানিয়ে দেওয়া হয়। পরে বাড়ির সামনে মোতায়েন করা হয় পুলিশ।

কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, ১৬ মার্চ ওই ছাত্র ঢাকা থেকে বাড়ি আসেন। গতকাল রোববার সন্ধ্যায় ওই তরুণের বাবা কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে গিয়ে জানান, তাঁর ছেলের জ্বর, সর্দি, কাশি ও গলা ব্যথা। এসব লক্ষণ শুনে জরুরি বিভাগের চিকিৎসক ছেলেটিকে ওষুধ খেতে দেন। পরে বিষয়টি স্থানীয়দের মধ্যে জানাজানি হলে তাঁরা প্রশাসনকে অবহিত করেন। আজ সকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. হাবিবুর রহমান উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) দিয়ে ওই ছাত্রের বাড়িটি লকডাউন করার অনুরোধ করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. হাবিবুর রহমান   বলেন, ‘ওই ছাত্রের রোগের লক্ষণগুলো করোনাভাইরাস আক্রান্তের লক্ষণ বলে সন্দেহ হওয়ায় বাড়িটি লকডাউন করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে চিঠি দিই। এরপর ইউএনও লাল নিশান টানিয়ে বাড়িটি লকডাউন করেন। ওই বাড়ির সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে। কাল (মঙ্গলবার) তাঁর নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য পাঠানো হবে। ছেলেটিকে আপাতত বাড়িতে রেখে ওষুধ খেতে বলা হয়েছে। তবে তাঁর স্বাস্থ্যের অবনতি হলে উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হবে। কাল মঙ্গলবার তাঁর নমুনা সংগ্রহ করা হবে। এরপর ঢাকায় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হবে।’

জানতে চাইলে কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. খালেদা খাতুন বলেন, অসুস্থ ছাত্রসহ তাঁর বাড়ির লোকজনকে ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার জন্য বলা হয়েছে। ওই বাড়ির সামনে লোকজনকে ভিড় না করার জন্য বলা হচ্ছে। বিষয়টি দেখতে পুলিশ মোতায়েন রয়েছে।
শীর্ষ নিউজ/এন