শুক্রবার, ০৫-জুন ২০২০, ০১:১১ অপরাহ্ন
  • জেলা সংবাদ
  • »
  • করোনায় যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যে রেকর্ড মৃত্যু

করোনায় যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যে রেকর্ড মৃত্যু

shershanews24.com

প্রকাশ : ০৫ এপ্রিল, ২০২০ ০৮:৩৭ পূর্বাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক: বিশ্বব্যাপী প্রতিনিয়ত তাণ্ডব চালিয়ে যাচ্ছে প্রাণঘাতী করোনাভাইরাস। ভাইরাসটি ইতোমধ্যে বিশ্বের ২০৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

এই ভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে মৃত্যুর সব রেকর্ড ছাড়িয়ে গেছে যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য। এরই মধ্যে যুক্তরাজ্যে আক্রান্ত পাঁচ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে।
শেষ ২৪ ঘণ্টায় পাওয়া তথ্যানুযায়ী, যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে এক হাজার ৩২৮ জন। অন্যদিকে যুক্তরাজ্যে করোনায় মারা গেছে ৭০৮ জন।
 
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত তিন লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। এরই মধ্যে নিহতের সংখ্যা ছাড়িয়েছে ৮ হাজার। আর ৩ হাজার ৫৬৫ জন মারা গেছে শুধু নিউইয়র্ক শহরেই। সর্বশেষ এক দিনে দেশটিতে এক হাজার ৩২৮ জনের মধ্যে নিউইয়র্কেরই ৬৩০ জন। অঙ্গরাজ্যটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন প্রায় এক লাখ ১৩ হাজার, যা পুরো ইতালির আক্রান্তের প্রায় সমান।
 
তবে পরিস্থিতি আগামী এক থেকে দুই সপ্তাহের মধ্যে আরও ভয়াবহ আকার ধারণ করতে পারে বলে সতর্ক করেছেন নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমো।   
 
অন্যদিকে যুক্তরাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ৪ হাজার ৩১৩ জন হয়েছে।
 
তবে পরপর টানা দুই দিন নিহতের সংখ্যা কমেছে ইউরোপের দ্বিতীয় সর্বাধিক আক্রান্ত দেশ স্পেনে। বৃহস্পতিবার দেশটিতে মারা যায় ৯৬১ জন, যা কমে শুক্রবার মৃত্যু হয় ৮৫০ জনের।। আর শনিবার মারা যায় ৮০৯ জন। সূত্র: ওয়ার্ল্ডওমিটার
শীর্ষনিউজ/এম