শুক্রবার, ০৫-জুন ২০২০, ০১:৩৪ অপরাহ্ন
  • জেলা সংবাদ
  • »
  • করোনা সন্দেহে সাভারে বৃদ্ধসহ ২ জন আইসোলেশনে

করোনা সন্দেহে সাভারে বৃদ্ধসহ ২ জন আইসোলেশনে

shershanews24.com

প্রকাশ : ০৫ এপ্রিল, ২০২০ ০৯:১১ পূর্বাহ্ন

শীর্ষনিউজ, সাভার: সাভার ও ধামরাইয়ে করোনা সন্দেহে এক বৃদ্ধসহ ২ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে ভর্তি করা হয়েছে।

শনিবার (৪ এপ্রিল) রাতে, সাভারের আড়াপাড়া এলাকা থেকে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে ৯০ বছর বয়স্ক এক ব্যক্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। তার বর্ণনা শুনে করোনা সন্দেহে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে ভর্তি করা হয় বলে নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তারা।

ধামরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর রিফফাত আরা জানান, শনিবার সন্ধ্যায় উপজেলার পৌর এলাকা থেকে মধ্য বয়স্ক এক পুরুষকে করোনা সন্দেহে উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে ভর্তি করা হয়েছে। গত তিনদিন ধরে জ্বর, ঠান্ডা ও কাশিতে ভুগছেন তিনি। প্রথমে দুইদিন হটলাইনের মাধ্যমে চিকিৎসা সেবা দেয়া হয়েছে। পরবর্তীতে তাকে আইসোলেশনে ভর্তি করা হয়েছে। পাশাপাশি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

সাভার উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা জানান, তার নমুনা সংগ্রহ করে মহাখালির ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ)-এ পাঠানো হয়েছে।

এছাড়া, সাভারের আমিনবাজারে হোম কোয়ারেন্টাইনে থাকা এক নারীর (৩৫) করোনা সন্দেহে তারও নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। পরীক্ষার প্রতিবেদন পেলে নিশ্চিত হওয়া যাবে।

পরিকল্পনা কর্মকর্তা আরও জানান, দুইজনেরই রোগের ইতিহাস বা প্রবাসী কারও সংস্পর্শে এসেছিলেন কিনা এসব বিষয়ে খোঁজ নেয়া হচ্ছে।

উল্লেখ্য, সাভার ও ধামরাইতে এখন প্রবাসীসহ ২৪১ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

শীর্ষনিউজ/এম