শুক্রবার, ০৫-জুন ২০২০, ১১:২৮ পূর্বাহ্ন
  • জেলা সংবাদ
  • »
  • ঘাটাইলে সরকারি চাল পাচারকালে হাতেনাতে ধরল জনতা

ঘাটাইলে সরকারি চাল পাচারকালে হাতেনাতে ধরল জনতা

shershanews24.com

প্রকাশ : ০৮ এপ্রিল, ২০২০ ০৮:৩০ অপরাহ্ন

শীর্ষ নিউজ, টাঙ্গাইল: টাঙ্গাইলের ঘাটাইল ইউনিয়নে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির (ওএমএস) চাল অবৈধভাবে বিক্রি করতে গিয়ে ৩৯০ কেজি চালসহ জনতার হাতে আটক হয়েছেন অটোচালক আবু তাহের।

পরে তাকে ১০ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার সকালে উপজেলার টিলাবাজারে এই ঘটনা ঘটে।

জানা গেছে, বুধবার ভোরে অটোরিকশা করে চাল নেয়ার সময় সন্দেহ হলে এলাকাবাসী সেই অটোরিকশা আটক করে ঘাটাইল থানা পুলিশকে জানায়।

পরে পুলিশ, ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট বিষয়টি জানতে পেরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিক্রির দায়ে অটোচালক আবু তাহেরকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন।

জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. কামাল হোসেন জানান, এ ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য তিন সদস্যের একটি কমিটি গঠন করে আগামী দুই দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেয়া হয়েছে।

ভারপ্রাপ্ত গুদাম কর্মকর্তা খোরশেদ আলম মাসুদ জানান, ঘাটাইল ইউনিয়নে গত ৫ ও ৬ এপ্রিল ১২দশমিক ৫৭০ মেট্রিক টন করে চালের দুটি ডিও দেয়া হয়। ডিলাররা অঙ্গীকারনামায় স্বাক্ষর করে চাল নিয়ে যায়।

তবে অটোচালক তাহের বলেন, ‘ঘাটাইল ইউনিয়নের ভুলু চৌকিদার আমাকে তার বাড়ি থেকে চালগুলো টিলাবাজারের শাহজাহানের দোকানে নিয়ে যেতে বলে। এ ছাড়া আমি আর কিছু জানি না।’

ঘাটাইলের কুলিয়ায় ভুলু চৌকিদার পলাতক রয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার জানান, অবৈধ মালামাল পরিবহন করার দায়ে অটোচালক আবু তাহেরকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে তাৎক্ষণিক দশ দিনের কারাদণ্ড দেয়া হয়।

‘‘এ ঘটনা সুষ্ঠ তদন্ত সাপেক্ষে মূলহোতাদের খুঁজে বের করে তাদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য ঘাটাইল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।’’
শীর্ষ নিউজ/এন