সোমবার, ০১-জুন ২০২০, ০৭:৩৯ অপরাহ্ন
  • জেলা সংবাদ
  • »
  • গাজীপুর থেকে আসা নারী শাসকষ্ট নিয়ে শাহজাদপুরে মারা গেছেন

গাজীপুর থেকে আসা নারী শাসকষ্ট নিয়ে শাহজাদপুরে মারা গেছেন

shershanews24.com

প্রকাশ : ২২ মে, ২০২০ ০৪:৫২ অপরাহ্ন

সুজন সরকার, সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পোতাজিয়া ইউনিয়নের পোতাজিয়া ব্যাপারীপাড়া গ্রামের লাইলী বেগম (৬৫) বৃহস্পতিবার রাতে  শাসকষ্ট নিয়ে মারা গেছেন। তিনি ওই গ্রামের মৃত মোকাররম হোসেনের স্ত্রী।

এ বিষয়ে শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমিনুল ইসলাম খান জানান, নিহত লাইলী বেগম তার গাজীপুরের কোনাবাড়িতে কর্মরত ২ পোষাক শ্রমিক ছেলে রফিক ও মানিকের বাসায় ২ মাস থাকার পর গত ৫ দিন আগে শাস কষ্ট নিয়ে বাড়ি আসেন। এরপর তিনি বেশি অসুস্থ হয়ে পড়েন। গাজীপুর থেকে আসার বিষয়টি গোপন রেখে এ দিন রাত সাড়ে ৮টার দিকে শাসকষ্ট নিয়ে পোতাজিয়ায় অবস্থিত শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। এর আধা ঘণ্টা পর তিনি মারা যান। তার পরিবারের লোকজন লাশ নিয়ে গিয়ে গ্রামবাসীর সহযোগিতায় জানাজা শেষে স্থানীয় কবরস্থানে দাফন সম্পন্ন করেন। 

তিনি আরো বলেন, গাজীপুর থেকে আসার বিষয়টি ওই গ্রামের জনৈক আশরাফ আলীর মাধ্যমে শুক্রবার সকালে আমরা জানতে পারি। সাথে সাথে হাসপাতাল লকডাউন করে রোগী ও বহিরাগতদের প্রবেশ বন্ধ করা হয়। এ ছাড়া ওই রোগীর চিকিৎসা ও সেবায় নিয়োজিত চিকিৎসক ও নার্সদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। এ ছাড়া দাফন ও জানাজায় অংশ নেয়া ব্যক্তিদের নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়। 

এ বিষয়ে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মো. কামসুাহা বলেন, যারা ওই লাশের সংস্পর্শে এসেছে ও গোসল, জানাজা এবং দাফন কার্যে অংশ নিয়েছে তাদের সবার নমুনা সংগ্রহ করা হবে। এ ছাড়া নিহতর পরিবারের যে সকল ব্যক্তি তার সংস্পর্শে এসেছে তাদের নমুনা সংগ্রহর পাশাপাশি তাদেরও হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ ছাড়া হাসপাতাল, নিহতর বাড়ি ও আশপাশ এলাকা লকডাউন করা ঘোষণা করা হয়েছে।
শীর্ষনিউজ/এসএসআই