রবিবার, ১২-জুলাই ২০২০, ১২:৪৯ পূর্বাহ্ন
  • জেলা সংবাদ
  • »
  • ল্যাব প্রধানসহ ৪ কর্মী আক্রান্ত, চট্টগ্রামে বিআইটিআইডিতে করোনা পরীক্ষা বন্ধ

ল্যাব প্রধানসহ ৪ কর্মী আক্রান্ত, চট্টগ্রামে বিআইটিআইডিতে করোনা পরীক্ষা বন্ধ

shershanews24.com

প্রকাশ : ২৯ মে, ২০২০ ০৩:২৬ অপরাহ্ন

শীর্ষ নিউজ, চট্টগ্রাম : চট্টগ্রামের সীতাকুণ্ডে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতালে আজ শুক্রবার থেকে তিনদিন করোনাভাইরাস শনাক্তের পরীক্ষা হবে না।

নমুনা পরীক্ষার পিসিআর ল্যাবটি জীবানুমুক্ত করার জন্য এ সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন হাসপাতালটির দায়িত্বপ্রাপ্ত ল্যাব প্রধান জাকির হোসেন।


গতকাল বৃহস্পতিবার হাসপাতালের একজন অফিস সহকারী ও একজন পরিচ্ছন্নতা কর্মীর করোনাভাইরাস নমুনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। এর আগে হাসপাতালের ল্যাব প্রধান শাকিল আহমেদ ও মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) মুক্তা রানী ভৌমিক করোনাভাইরাসে আক্রান্ত হন। এ নিয়ে হাসপাতালটির চারজন কর্মকর্তা-কর্মচারীর করোনাভাইরাস পজিটিভ এসেছে।

দায়িত্বপ্রাপ্ত ল্যাব প্রধান জাকির হোসেন  বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহপরিচালকের অনুমতি পেয়ে ল্যাবের নমুনা পরীক্ষা কার্যক্রম আজ শুক্রবার থেকে রোববার পর্যন্ত বন্ধ থাকবে। এ সংক্রান্ত বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তর থেকে পাঠানো একটি চিঠি তাঁরা পেয়েছেন।

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার কবীর স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, হাসপাতালটির মাইক্রোবায়োলজি বিভাগের বিভাগীয় প্রধান শাকিল আহমেদ ও মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) মুক্তা রানী ভৌমিক করোনাভাইরাস সংক্রমিত হয়েছেন। এ অবস্থায় হাসপাতালটির পিসিআর ল্যাব জীবাণুমুক্ত করার লক্ষ্যে ২৯ মে হতে ৩১ মে পর্যন্ত তিনদিন করোনাভাইরাস কার্যক্রম স্থগিত থাকবে এবং সোমবার (১ জুন) থেকে আগের মতো পিসিআর টেস্ট কার্যক্রম চলবে।

হাসপাতালের ফোকাল পার্সন সহকারী অধ্যাপক মোহাম্মদ মামুনুর রশীদ বলেন, গতকাল পর্যন্ত তাঁদের চারজন কর্মকর্তা-কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরপর তাঁরা সিদ্ধান্ত নেন ল্যাবটি জীবানুমুক্ত করতে হবে। তাই আগামী তিনদিন ল্যাব জীবানুমুক্ত করার কাজ চলবে। তাই কোনো নমুনা পরীক্ষা হবে না।
শীর্ষ নিউজ/এন