বৃহস্পতিবার, ০৯-জুলাই ২০২০, ০১:৩৭ অপরাহ্ন
  • জেলা সংবাদ
  • »
  • খাদ্য কর্মকর্তাকে জিম্মি করে মুক্তিপণ দাবি, গ্রেফতার ৭

খাদ্য কর্মকর্তাকে জিম্মি করে মুক্তিপণ দাবি, গ্রেফতার ৭

shershanews24.com

প্রকাশ : ০৩ জুন, ২০২০ ০২:১৯ অপরাহ্ন

শীর্ষ নিউজ, বগুড়া: বগুড়ার শিবগঞ্জ উপজেলা খাদ্য কর্মকর্তাকে কৌশলে অপহরণের পর জিম্মি করে মুক্তিপণ আদায়ের ঘটনায় তিন নারীসহ সাতজনকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার ভোরে জেলার শিবগঞ্জ উপজেলার বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃরা হলেন- শিবগঞ্জ উপজেলার নাটমরিচা এলাকার মাসুদ রানা (২৬), শাকিল আহম্মেদ (২১), সাথী বেগম (৩৫), মীরের চক এলাকার  বিপুল আকন্দ (৩০), সংসারদিঘী এলাকার তানজিলা বেগম (২৬), মাহফুজা বেগম, মেহেদী হাসান (২৫) ও মামুন (২৩)।

পুলিশ জানায়, গত ১ জুন সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শিবগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কামাল উদ্দিন শহর থেকে শিবগঞ্জ যাওয়ার পথে একটি সিএনজিতে যাত্রীবেশে থাকা তিনজন নারী-পুরুষ মিলে তাকে কৌশলে অপহরণ করেন। পরে তাকে শিবগঞ্জ উপজেলার একটি বাড়িতে নেওয়া হয়। সেখানে আগে থেকে অবস্থান করছিলেন অপহরণকারী দলের আরও পাঁচ জন। তারা মিলে শিবগঞ্জ উপজেলা খাদ্য কর্মকর্তাকে জিম্মি করে একটি মেয়ের সাথে আপত্তিকর ছবি ও ভিডিও করার চেষ্টা করেন। এ সময় এই সরকারি কর্মকর্তাকে মারধর করে পাঁচ লাখ টাকা দাবি করেন অপহরণকারীরা। টাকা না দিলে মেয়েদের সাথে আপত্তিকর ছবি বা ভিডিও করে বিভিন্ন মিডিয়ায় ছড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়। এরই এক পর্যায়ে ওই কর্মকর্তা ভয় পেয়ে চিৎকার করলে অপহরণকারীরা খাদ্য কর্মকর্তাকে হত্যার হুমকি দেন। এ অবস্থায় জিম্মি দশা থেকে মুক্ত হওয়ার জন্য তিনি অপহরণকারীদের দেওয়া মোবাইল নাম্বারে বিকাশে ৩৫ হাজার টাকা, একটি চেকের মাধ্যমে ১০ হাজার টাকা, মানিব্যাগে থাকা ২ হাজার ৩০০ টাকাসহ মোট ৪৭ হাজার টাকা তাদের দিতে বাধ্য হন। টাকা দিয়ে ওদের কবল থেকে মুক্ত হয়ে বিষয়টি তিনি শিবগঞ্জ থানা পুলিশকে অবগত করেন এবং এ বিষয়ে একটি লিখিত অভিযোগ দাখিল করেন।

শিবগঞ্জ থানার ওসি মিজানুর রহমান জানান, সোমবার থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত অভিযানে চালিয়ে তিন নারীসহ সাতজনকে গ্রেফতার করা হয়। আসামিদের আদালতের মাধ্যমে তিন দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।
শীর্ষ নিউজ/এন