বৃহস্পতিবার, ০৯-জুলাই ২০২০, ০২:২৭ অপরাহ্ন
  • জেলা সংবাদ
  • »
  • সাতকানিয়ায় জ্বর–শ্বাসকষ্ট নিয়ে আইনজীবীর মৃত্যু

সাতকানিয়ায় জ্বর–শ্বাসকষ্ট নিয়ে আইনজীবীর মৃত্যু

shershanews24.com

প্রকাশ : ০৩ জুন, ২০২০ ০৪:১৮ অপরাহ্ন

শীর্ষ নিউজ, চট্টগ্রাম: চট্টগ্রামের সাতকানিয়ায় জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে মো. মাহবুবুল হক (৬০) নামের এক আইনজীবীর মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে তাঁর মৃত্যু হয়। আজ বুধবার সকালে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। 

মাহবুবুল হকের বাড়ি উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের গারাঙ্গিয়া মুন্সি মাঝিরপাড়া এলাকায়। তিনি সাতকানিয়া আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।

ওই আইনজীবীর পরিবার ও সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রে জানা যায়, মাহবুবুল দীর্ঘদিন ধরে ডায়াবেটিস ও হার্টের সম্যসায় ভুগছিলেন। সম্প্রতি তাঁর জ্বর ও শ্বাসকষ্ট দেখা দেয়। গত ৩১ মে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান। ওই দিন করোনাভাইরাস পরীক্ষার জন্য তাঁর নমুনা সংগ্রহ করে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

সাতকানিয়া আইনজীবী সমিতির বর্তমান সাধারণ সম্পাদক মেছবাহ উদ্দিন আহমদ চৌধুরী প্র বলেন, মাহবুবুল হক আগে থেকেই অসুস্থ ছিলেন। তবে গত কয়েক দিন আগে তাঁর জ্বর ও শ্বাসকষ্ট দেখা দেয়। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় শ্বাসকষ্ট বেড়ে গেলে তাঁকে প্রথমে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে এবং পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক রাত ১০টার দিকে মাহবুবুলকে মৃত বলে ঘোষণা করেন।


সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আব্দুল মজিদ ওসমানী বলেন, ওই আইনজীবী হাসপাতালে চিকিৎসা নিতে এলে তাঁর নমুনা সংগ্রহ করা হয়। তবে তাঁর নমুনা পরীক্ষার ফলাফল এখনো পাওয়া যায়নি।
সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ-আলম বলেন, ওই আইনজীবী করোনাভাইরাসে সংক্রমণের উপসর্গ নিয়ে মারা গেছেন। তাই স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে তাঁকে স্বাস্থ্যবিধি মেনেই জানাজা ও দাফনের ব্যবস্থা করতে বলা হয়েছে। তাঁর পরিবারের সদস্যসহ যারা তাঁর সংস্পর্শে ছিলেন, তাঁদের হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।
শীর্ষ নিউজ/এন