শুক্রবার, ২৫-সেপ্টেম্বর ২০২০, ০২:৫৭ অপরাহ্ন

নরসিংদীতে করোনায় দুজনের মৃত্যু

shershanews24.com

প্রকাশ : ৩০ জুন, ২০২০ ০৫:১৪ অপরাহ্ন

শীর্ষ নিউজ, নরসিংদী: নরসিংদীতে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। অন্যদিকে উপসর্গ নিয়ে মারা যাওয়া ২ ব্যক্তির নমুনা পরীক্ষার প্রতিবেদন করোনা ‘পজিটিভ’ এসেছে। মঙ্গলবার দুপুরে এ তথ্য জানিয়েছেন জেলা সিভিল সার্জন মোহাম্মদ ইব্রাহিম।

মারা যাওয়া ব্যক্তিরা হলেন নরসিংদী শহরের ব্রাহ্মন্দী এলাকার বিনয় দাস (৮০) ও একই এলাকার মঞ্জু সাহা (৬০), রায়পুরা পৌর এলাকার ফরিদ মিয়া (৪০) এবং পলাশ উপজেলার চরসিন্দুর এলাকার হুমায়ূন কবির (৭২)। বিনয় দাস ও হুমায়ূন কবির করোনা ‘পজিটিভ’ হিসেবে মারা গেছেন। অন্যদিকে মঞ্জু সাহা ও ফরিদ মিয়া উপসর্গ নিয়ে মারা যান। নমুনা পরীক্ষার প্রতিবেদনে তাঁরা করোনা ‘পজিটিভ’ হয়েছেন।


বিনয় দাস সোমবার রাজধানীর সাহাবউদ্দিন মেডিকেল কলেজে ও হুমায়ূন কবির সোমবার দুপুরে মহাখালী কলেরা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। বিনয় দাস দীর্ঘদিন ধরে উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস ও কিডনির সমস্যায় ভুগছিলেন। দুই সপ্তাহ আগে শ্বাসকষ্ট শুরু হওয়ায় তিনি নমুনা জমা দেন। পরীক্ষার প্রতিবেদন করোনা ‘পজিটিভ’ আসে। এরপর থেকে তিনি সাহাবউদ্দিন মেডিকেল কলেজে চিকিৎসাধীন ছিলেন। আর ১৮ জুন করোনা ‘পজিটিভ’ হন হুমায়ুন কবির। এরপর থেকে তিনি রাজধানীর মহাখালী কলেরা হাসপাতালে ভর্তি ছিলেন।

এদিকে জ্বর, ঠান্ডা ও শ্বাসকষ্টসহ বিভিন্ন উপসর্গ নিয়ে গত ২২ জুন সকালে ফরিদ মিয়া ও গত ২৪ জুন সকালে মঞ্জু সাহা নিজ বাড়িতে মারা যান। উপসর্গগুলো করোনাভাইরাসের মতো হওয়ায় স্বাস্থ্য বিভাগ দুজনেরই নমুনা সংগ্রহ করে। সোমবার রাতে তাঁদের নমুনা পরীক্ষার ফলাফল করোনা ‘পজিটিভ’ আসে।

সিভিল সার্জন মোহাম্মদ ইব্রাহিম বলেন, উপসর্গ নিয়ে মারা যাওয়া দুই ব্যক্তির করোনা ‘পজিটিভ’ হওয়ার বিষয়টি সোমবার রাতে তাঁরা নিশ্চিত হয়েছেন। আর আগে থেকে করোনা ‘পজিটিভ’ দুজনের মৃত্যুর পর লাশ স্বাস্থ্যবিধি মেনে সৎকার ও দাফন করা হয়েছে। এই ব্যক্তিদের পরিবারের সদস্য ও তাঁদের সংস্পর্শে আসা লোকজনের নমুনা সংগ্রহের উদ্যোগ নেওয়া হয়েছে। পরীক্ষার প্রতিবেদন না আসা পর্যন্ত তাঁরা হোম কোয়ারেন্টিনে থাকবেন।
শীর্ষ নিউজ/এন