বুধবার, ২৬-জুন ২০১৯, ১০:২৭ পূর্বাহ্ন
  • অর্থনীতি
  • »
  • কেন্দ্রীয় ব্যাংকের নতুন নির্বাহী পরিচালক মো. নাছের

কেন্দ্রীয় ব্যাংকের নতুন নির্বাহী পরিচালক মো. নাছের

Sheershakagoj24.com

প্রকাশ : ০১ জানুয়ারী, ২০১৯ ০৯:২৩ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা : বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হিসাবে পদোন্নতি পেয়েছেন আবু ফরাহ মো. নাছের। এর আগে তিনি ব্যাংকের মহাব্যবস্থাপক পদে কর্মরত ছিলেন।

কেন্দ্রীয় ব্যাংকের মানব সম্পদ বিভাগের এক আদেশে এ পদোন্নতি দেয়া হয়েছে। মঙ্গলবার (১ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ব্যাংকের কর্মচারী নির্দেশ নং-এইচআরডি মোতাবেক ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগের মহাব্যবস্থাপক আবু ফরাহ মো. নাছেরকে নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতি দেয়া হয়েছে। নাছের কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার লোহাইমুড়ি গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিংয়ে অনার্সসহ মাস্টার ডিগ্রি অর্জন করেন। ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটির তত্ত্বাবধান পরিচালিত নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে তিনি অগ্রণী ব্যাংকে সিনিয়র অফিসার হিসাবে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে নাছের ১৯৮৮ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। তিনি বাংলাদেশ ব্যাংকের হিউম্যান রিসোর্সের ডিপার্টমেন্ট, মাইক্রোক্রেডিট রিগুলেটরি অথরিটি, ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিভাগে দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, নাছের উপমহাব্যবস্থাপক থাকাবস্থায় বাংলাদেশ ব্যাংক, চট্টগ্রাম অফিসেও বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন। পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে তিনি যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, জার্মানি, দক্ষিণ আফ্রিকা, ফ্রান্স, স্পেন, নেপাল, হংকং, মিশর, ব্রুনাই, সংযুক্ত আরব আমিরাত, মালয়েশিয়া ও ইন্ডিয়া ভ্রমণ করেন।
শীর্ষকাগজ/এসএসআই