শনিবার, ২০-জুলাই ২০১৯, ০১:৫৬ অপরাহ্ন
  • অর্থনীতি
  • »
  • হঠাৎ পল্লী সঞ্চয় ব্যাংকে ২৭৮ প্রার্থীর নিয়োগ স্থগিতের ঘোষণা, পরিচালক অবরুদ্ধ 

হঠাৎ পল্লী সঞ্চয় ব্যাংকে ২৭৮ প্রার্থীর নিয়োগ স্থগিতের ঘোষণা, পরিচালক অবরুদ্ধ 

shershanews24.com

প্রকাশ : ২০ জুন, ২০১৯ ০৯:৩১ পূর্বাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা: সব প্রস্তুতি শেষ, পুরনো চাকরি ছেড়ে নতুন কর্মস্থলে যোগ দেয়ার অপেক্ষা। কিন্তু আগের দিন সন্ধ্যায় মোবাইল ফোনে এসএমএস স্থগিত যোগদান। এমন পরিস্থিতির শিকার হয়েছেন পল্লী সঞ্চয় ব্যাংকে সিনিয়র অফিসার পদে নিয়োগপ্রাপ্ত ২৭৮ জন। যাদের বেশিরভাগই ছেড়ে দিয়েছেন আগের চাকরি। ব্যাংক কর্তৃপক্ষ বলছে, পুরনো কর্মীদের মামলায় আটকে গেছে নতুনদের নিয়োগ প্রক্রিয়া। এমন সিদ্ধান্তে ক্ষুব্ধ চাকরি প্রার্থীরা অবরুদ্ধ করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালককে।
আইএফআইসি ব্যাংকের চাকরিটা ছেড়ে দিয়েছিলেন মোনতাজির রাশেদিন নামে নিয়োগপ্রাপ্ত একজন। নিয়োগপত্র অনুযায়ী পল্লি সঞ্চয় ব্যাংকে যোগদানের কথা বুধবার (১৯ জুন)।
স্বামী-সন্তানকে কুমিল্লায় রেখে ঢাকায় আসেন আগের দিনই। সেদিন সন্ধ্যায় হঠাতই মুঠোফোনে পেলেন এক ক্ষুদেবার্তা। স্থগিত করা হয়েছে যোগদান।
এমনই নজিরবিহীন ঘটনা ঘটেছে পল্লি সঞ্চয় ব্যাংকে সিনিয়র অফিসার পদে নিয়োগপ্রাপ্ত ২৭৮ জনের ক্ষেত্রে। যাদের বেশিরভাগই শর্ত অনুযায়ী ইতোমধ্যেই ছেড়ে দিয়েছেন আগের চাকরি।
একটি বাড়ি একটি খামার প্রকল্পের ১২৯ জন উপজেলা সমন্বয়কারী, যারাও সিনিয়র অফিসার পদে কাজ করতে আগ্রহী। তাদের আবেদনের প্রেক্ষিতে মঙ্গলবার নিয়োগপ্রক্রিয়ায় স্থগিতাদেশ দেন আদালত। যেই আদেশের লিখিত অনুলিপি না পেলেও নিয়োগপ্রক্রিয়া স্থগিত করে পল্লি সঞ্চয় ব্যাংক।
এমন সিদ্ধান্তে ক্ষুব্ধ চাকরি প্রার্থীরা। তারা নিজ কক্ষে অবরুদ্ধ করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আকবর হোসেনকে। তার দাবি, আদালতের আদেশের বাইরে যাবার কোনো সুযোগ নেই।
উল্লেখ্য, গত বছরের (২০১৮ সাল) মাঝামাঝি বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে চাকরির জন্য আবেদন করেন প্রায় ১ লাখ ৪৫ হাজার প্রার্থী। যেখান থেকে বিভিন্ন ধাপ পার হয়ে চাকরির জন্য নির্বাচিত হন ২৭৮ জন।
শীর্ষকাগজ/জে