রবিবার, ১৫-সেপ্টেম্বর ২০১৯, ১২:০৮ অপরাহ্ন
  • শিক্ষা
  • »
  • পদ ও সুযোগ-সুবিধার অফার দিয়েছিল ছাত্রলীগ: নুর

পদ ও সুযোগ-সুবিধার অফার দিয়েছিল ছাত্রলীগ: নুর

shershanews24.com

প্রকাশ : ২৯ মে, ২০১৯ ০২:৫৪ অপরাহ্ন

শীর্ষকাগজ, ঢাকা: ছাত্রলীগ পদ-পদবিসহ নানা সুযোগ-সুবিধার অফার দিয়েছিলো বলে জানিয়েছেন ঢাকসু ভিপি নুরুল হক নুর। ছাত্রলীগের সেক্রেটারি এই অফার দিয়েছিলো বলেও তিনি উল্লেখ করেন। বলেন, তাতে রাজি না হওয়ায় হত্যার উদ্দেশ্যে ছাত্রলীগ পরিকল্পিতভাবে তার ওপর হামলা করেছে। আজ বেলা সাড়ে ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন নুর নিজেই।
নুর বলেন, যেদিন ডাকসুর ভিপি নির্বাচিত হয়েছি সেদিনও ছাত্রলীগ টিএসসিতে আমার ওপর হামলা করেছে। ব্রাহ্মণবাড়িয়ার ঘটনার সময় আমি ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি, সাধারণ সম্পাদকের সঙ্গে যোগাযোগ করেছিলাম, তারা বলেছিলেন ব্যবস্থা নেবেন। কিন্তু দুঃখজনক ঘটনা পরের দিন বগুড়ায় একই ধরনের ঘটনা ঘটেছে। এটি একটি পরিকল্পিত ঘটনা। আমাকে হত্যা করার জন্য ছাত্রলীগের সন্ত্রাসীদের দ্বারা এই ধরনের হামলা করানো হচ্ছে।
ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে এক নম্বর সহ-সভাপতি, এক নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক পদ নিতে অফার করা হয়েছিল উল্লেখ করে তিনি বলেন, ছাত্রলীগের সেক্রেটারি আমাকে কথাটি বলেছিলেন। তারা আমাকে সবসময় বলেছেন ছাত্রলীগের রাজনীতি করলে তারা সকল সুযোগ সুবিধা দেখবে। আমি যেনো অন্য কোনো রাজনীতি না করি বা অন্যদিকে না যাই।
আমার মনে হচ্ছে, তাদের সঙ্গে আমি যাইনি, তাদের সঙ্গে একমত হতে পারিনি বিধায় তারা পরিকল্পিতভাবে আমার ওপর হামলা চালাচ্ছে। আমি আমার জীবন ও নিরাপত্তা নিয়ে শঙ্কিত। আমি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রীকে অনুরোধ করতে চাই, ছাত্রলীগ বঙ্গবন্ধুর হাতে গড়া ঐতিহ্যবাহী একটি সংগঠন। যারা সন্ত্রাসী কার্যকলাপ করছে তাদেরকে যেন তিনি বিচারের আওতায় নিয়ে আসেন।
নুরুল হক নুর আরও বলেন, সেদিন আমাদের সঙ্গে যারা ছিল তাদের ওপর জঙ্গি হামলার মতো হামলা করা হয়েছে। হামলার এক পর্যায়ে আমি পড়ে গেলে আমার সঙ্গী রাতুল ও সোহেলকে রড দিয়ে তারা পেটায় এবং আমার বাম পায়ে ইট দিয়ে আঘাত করে। পবিত্র রমজান মাসে তারা এই ধরনের হামলা করে প্রমাণ করেছে তারা একটি সাম্প্রদায়িক শক্তিতে পরিণত হচ্ছে।
এ সময় তিনি বলেন, তাদের সাম্প্রতিকালের কর্মকান্ড জঙ্গিদের মতো মনে হচ্ছে। পহেলা বৈশাখে তারা বাঙালির একটি উৎসবে অগ্নিসংযোগ করেছিল। ছাত্রলীগের মতো একটি ঐতিহ্যবাহী সংগঠন এই ধরনের কাজ করে আমার কাছে মনে হয় তারা বঙ্গবন্ধুর আদর্শ থেকে সরে গিয়ে সন্ত্রাসী এবং জঙ্গি কার্যক্রমের দিকে ধাবিত হচ্ছে।
নুর আরও বলেন, ঘটনাগুলো আমার কাছে একই সূত্রে গাঁথা মনে হচ্ছে। ছাত্রলীগ কিছুদিন আগে নিজেদের মধ্যে মারামারি করে বলেছে হালকা ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। তাদের একজন কর্মীর মাথা-নাক ফাটিয়ে দিয়ে বলেছে কিচ্ছু হয়নি। ঠিক আমাদের ওপর এরকম ধারাবাহিকভাবে হামলা করেও দায়সারা বক্তব্য দিচ্ছে।
গত রোববার বিকাল ৫টার দিকে বগুড়া উডবার্ণ পাবলিক লাইব্রেরি মিলনায়তনের সামনে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুরসহ তার সঙ্গীদের ওপর হামলা চালিয়ে মারধর করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে ভিপি নুরসহ অন্তত ১৫ জন আহত হন। এর আগে শনিবার বাহ্মণবাড়িয়াতেও হামলার শিকার হন তারা।
শীর্ষকাগজ/জে