শুক্রবার, ৩০-অক্টোবর ২০২০, ০৯:৪০ অপরাহ্ন
  • বিনোদন
  • »
  • নিরামিষ ভোজনে ঝুঁকছেন বলিউড তারকারা

নিরামিষ ভোজনে ঝুঁকছেন বলিউড তারকারা

shershanews24.com

প্রকাশ : ১৬ অক্টোবর, ২০২০ ১১:৫৩ অপরাহ্ন

শীর্ষ নিউজ ডেস্ক: শুক্রবার বিশ্ব খাদ্য দিবস। প্রতি বছরের মত এ বছরও সারা বিশ্ব জুড়ে পালিত হচ্ছে দিবসটি। মূলত খাদ্য সংকট  সম্পর্কে সচেতনতা এবং বিশ্বজুড়ে খাদ্য ব্যবস্থার পুনরূদ্ধার করার ব্যবস্থা নেওয়ার জন্য দিবসটি পালিত হয়। তবে এবছর দিবসটি নিয়ে সাধারণ মানুষের পাশাপাশি বেশ সচেতনতা দেখাচ্ছেন বলিউড তারকারাও।

তারকাদের ক্ষেত্রে যথাযথ খাদ্য গ্রহণ অতিগুরুত্বপূর্ণ একটি বিষয়। সেক্ষেত্রে বলিউডের এমন অনেক তারকাই রয়েছেন যারা এখন পুরোপুরি ভাবে নিরামিষ ভোজীতে পরিণত হয়েছেন।

আর তাই তো বিশেষ এই দিনটিতে তারকারা তাদের সোশ্যাল হ্যান্ডেল থেকে শেয়ার করেছেন নিজেদের ডায়েট ফুড চার্ট। শুধু তাই নয় ভক্ত অনুরাগীদের নিজেদের সিক্রেট ফুড হেবিট সম্পর্কেও তথ্য দিয়েছেন।

এ বিষয়ে বলিউড অভিনেত্রী ভূমি পেডনেকর একটি পোস্টে লিখেছেন, বেশ কয়েক বছর ধরেই আমার নিরামিষ খাওয়ার পরিকল্পনা ছিল। কিন্তু সেটিকে অভ্যাসে পরিণত করতে পারছিলাম না। তবে আমাদের দেশের যে জলবায়ু এটি আমাকে অনেক কিছু নতুন করে শিখিয়েছে। বর্তমানে আমি কোন ধরনের মাংস খাওয়ার প্রতি আগ্রহ পাই না।

আনুশকা শর্মা লেখেন, মূলত আমার কুকুর ডুডের কারণেই আমি মাংস খাওয়া ছেড়ে দিয়েছিলাম। আর তারপর থেকেই আমি নিরামিষাশী। কারণ ডুড মাংসের গন্ধ পছন্দ করে না।

এদিকে আলিয়া ভাট লিখেছেন, আপাতত তিনি ফল, শাকসবজি ও দইয়ের ফ্যান। যার ফলে মাংসের প্রতি তার কোন ধরনের আগ্রহ নেই।

এছাড়াও বেশ কিছুদিন আগে জেনেলিয়া ডি’সুজাও তার এবং রীতেশ দেশমুখের ডায়েট সম্পর্কে জানিয়েছিলেন যে, তারা দুজনই এখন নিরামিষাশী।

ইয়োগার জন্য শিল্পা শেঠি বেশ পরিচিত হলেও তার সুস্বাস্থ্যের পেছনে শুধু যে শারিরীক চর্চা যথেষ্ট এমনটা নয়। তার যথাযথ খাদ্যাভ্যাসও তার শারিরীক চর্চার অন্যতম গুরুত্বপূর্ণ একটি অংশ। এছাড়াও শিল্পা শেঠি নিরামিষ ডায়েটের উপকারিতা নিয়ে বিভিন্ন জায়গায় অনেকবারই কথা বলেছেন। যা হৃদরোগ, ডায়াবেটিস সহ স্থূলতা থেকেও রক্ষা করতে পারে মানুষকে।
শীর্ষ নিউজ/এন