রবিবার, ২২-সেপ্টেম্বর ২০১৯, ০৮:৫৪ অপরাহ্ন
  • বিনোদন
  • »
  • সরকারি চাকরির আবেদন করেছেন সানি লিওন!

সরকারি চাকরির আবেদন করেছেন সানি লিওন!

shershanews24.com

প্রকাশ : ১১ সেপ্টেম্বর, ২০১৯ ১১:০৬ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক: বেশ এক গণ্ডগোল বেধেছে ভারতের পশ্চিমবঙ্গের একটি সরকারি চাকরির নিয়োগে। নানা ধরনের গড়মিল তো আছেই, সঙ্গে যোগ হয়েছে এক অবিশ্বাস্য কাণ্ডও। ওই চাকরির চূড়ান্ত নিয়োগ প্যানেলে নাম রয়েছে বলিউড অভিনেত্রী সানি লিওনের!

সম্প্রতি এমন কাণ্ডই ঘটেছে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য নিয়োগ বোর্ডের ফেসিলিটি ম্যানেজার নিয়োগে। চূড়ান্ত প্যানেলে খালি চোখেই ধরা পড়ছে একাধিক ভুল। এ নিয়ে চলছে সমালোচনা।

নিয়োগে নানা গড়মিলের তথ্য তুলে ধরে জি-নিউজ বলছে, ওই তালিকায় প্রথম স্থান থাকা সম্ভাব্য প্রার্থীর নাম হেলো মারডি। তার বাবার নাম হায়। উচ্চমাধ্যমিকে প্রাপ্ত নম্বর ৯৭.৮০ শতাংশ। স্নাতক স্তরে ৯৬.২২%। এমন নম্বর দেখে অনেকেরই চক্ষু চড়কগাছ।

দ্বিতীয় স্থানে থাকা সম্ভাব্য প্রার্থীর নাম পায়েল ঘোষ মণ্ডল। বাবার নামও একই। বাবা-মেয়ের একই নাম! প্রাপ্ত নম্বর উচ্চমাধ্যমিকে ৯৫.৬০ শতাংশ। স্নাতকে ৯৮%। চতুর্থস্থানে থাকা সম্ভাব্য পরীক্ষার্থীর নাম সুদামা। বাবার নাম কৃষ্ণ। সুদামা উচ্চমাধ্যমিকে পেয়েছেন ৯৯.৫০ ও স্নাতকে ৮৮ শতাংশ নম্বর।

পদবী নেই এমন প্রার্থী আরও একজন রয়েছেন। ২১তম স্থানে সম্ভাব্য প্রার্থীর নাম সানি। তার বাবার নাম অঙ্কিত। পদবী নেই। আবার বাবা-ছেলের আলাদা পদবী রয়েছে। অষ্টম স্থানে থাকা প্রার্থীর নাম দীপক রায়। বাবার নাম দীপক সেন। বাবা-ছেলের নাম একই, কিন্তু পদবী আলাদা। নারী হলে তাও বোঝা যেত বিয়ের পর পদবী পরিবর্তন হয়েছে।

এতদূর এসে যদি চমকে যান! তাহলে আরও বাকি। চাকরি প্রার্থীদের এই সম্ভাব্য তালিকায় আছে সানি লিওনের নামও। তার বাবার নাম দিলীপ সানি।  

ফেসিলিটি ম্যানেজার পদে চাকরির জন্য আবেদন আহ্বান করেছিল পশ্চিমবঙ্গ স্বাস্থ্য নিয়োগ বোর্ড। শূন্য পদের সংখ্যা ৮১৯। অসংরক্ষিত পদের সংখ্যা ৪২৪। অস্থায়ী ভিত্তিতে এখন নেওয়া হলেও ভবিষ্যতে স্থায়ী করা হবে। 

কোনও পরীক্ষার ব্যবস্থা ছিল না। উচ্চমাধ্যমিক ও স্নাতকস্তরে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে নিয়োগ করা হবে বলে নির্ধারিত ছিল। 

শীর্ষনিউজ /ওজি