সোমবার, ১৮-নভেম্বর ২০১৯, ০৪:১৭ অপরাহ্ন
  • বিনোদন
  • »
  • চার নায়ক পেলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার

চার নায়ক পেলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার

shershanews24.com

প্রকাশ : ০৭ নভেম্বর, ২০১৯ ০৫:৫৬ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক: ঢাকাই ছবির জনপ্রিয় নায়ক শাকিব খান পঞ্চমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন। তথ্য মন্ত্রণালয় ২০১৭ ও ২০১৮ সালের পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে আজ ৭ নভেম্বর। এতে যৌথভাবে ২০১৭ সালের সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন শাকিব খান। হাসিবুর রেজা কল্লোল পরিচালিত ‘সত্তা’ ছবিতে অভিনয়েরে জন্য জাতীয় এই সম্মাননা পেয়েছেন তিনি।

একই সঙ্গে নায়ক আরিফিন শুভও পেয়েছেন সেরা অভিনেতার পুরস্কার। তার অভিনীত  ঢাকা অ্যাটাক ২০১৭ সালের সেরা চলচ্চিত্র নির্বাচিত হয়েছে।  এর মাধ্যমে  প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতলেন শুভ।

২০১৮ সালে ‘পুত্র’ সিনেমার জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন নায়ক ফেরদৌস। তিনিও পঞ্চমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘরে তুললেন ‘হঠাৎ বৃষ্টি’র এ জনপ্রিয় নায়ক।

ফেরদৌসের পাশাপাশি যৌথভাবে সেরা অভিনেতা হয়েছেন চিত্রনায়ক সাইমন সাদিক। মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘জান্নাত’ ছবিতে অভিনয় নৈপুণ্য দেখিয়ে জুরি বোর্ডের সদস্যদের মন জয় করেছেন তিনি। সেইসঙ্গে ক্যারিয়ারে প্রথমবারের মতো রাষ্ট্রীয় এই স্বীকৃতি পেলেন সাইমন।

২০১৭ ও ২০১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার দিতে জুরি বোর্ড গঠন করে সরকার। গঠিত বোর্ড সংশ্লিষ্ট নীতিমালা অনুযায়ী মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্রগুলো মূল্যায়ন করে পুরস্কারপ্রাপ্তদের নাম সুপারিশ করেছে। তারই ভিত্তিতে প্রদান করা হয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার।
শীর্ষনিউজ/এ