বৃহস্পতিবার, ১৪-নভেম্বর ২০১৯, ০৩:২৫ পূর্বাহ্ন
  • স্বাস্থ্য
  • »
  • স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে আন্দোলনকারী নার্স নেতাদের সাক্ষাৎ

স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে আন্দোলনকারী নার্স নেতাদের সাক্ষাৎ

shershanews24.com

প্রকাশ : ২২ অক্টোবর, ২০১৯ ০৭:৪০ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা : অবিলম্বে লাইসেন্সিং পরীক্ষা নেয়াসহ বিভিন্ন দাবি-দাওয়া আদায়ের জন্য আন্দোলনরত নার্সরা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেকের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

মঙ্গলবার বিকেলে সাক্ষাৎকালে তাদের আইনি প্রক্রিয়ার মাধ্যমে উদ্ভূত সমস্যা সমাধানের আশ্বাস দেন মন্ত্রী।

এদিকে মঙ্গলবার সকাল থেকে রাজধানীর বিজয়নগরে নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি কাউন্সিলের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন তিন সংগঠনের (বাংলাদেশ ইন্টার্ন নার্সেস অ্যাসোসিয়েশন, লাইসেন্সিং পরীক্ষা বাস্তবায়ন সংগ্রাম পরিষদ ও বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সিং ইউনিয়ন) নার্সরা। আজ সকাল থেকে দুপুর পর্যন্ত সাড়ে ৪ ঘণ্টা স্বাস্থ্য শিক্ষা সচিবকে কাউন্সিল কার্যালয়ে অবরুদ্ধ করে রাখেন তারা। এদিন সচিব একটি সভায় যোগদান করতে এসেছিলেন। দুপুরের পর মন্ত্রীর সাথে কথা বলে তাদের প্রতিনিধিদেরকে সাক্ষাত করতে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে পাঠান স্বাস্থ্য সচিব। এ সময় মন্ত্রী ওই হাসপাতালের সম্প্রসারিত আইসিইউ উদ্বোধন করতে যান।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত নার্সরা কাউন্সিল কার্যালয়ের সামনে অবস্থান করছিলেন। লাইসেন্সিং পরীক্ষা বাস্তবায়ন সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন বলেন, স্বাস্থ্যমন্ত্রী মহোদয় আইনি প্রক্রিয়ার মাধ্যমে সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দিয়েছেন।

তাদের অবস্থান কর্মসূচি চলবে কি-না এ প্রশ্নের জবাবে তিনি বলেন, এখানে তিনটি সংগঠনের ছয়জন নেতা দেখা করতে এসেছেন। তারা বিজয়নগরে ফিরে গিয়ে মন্ত্রীর কথা আন্দোলনকারী নার্সদের জানাবেন। সবার মতামতের পরিপ্রেক্ষিতে পরবর্তী সিদ্ধান্ত গৃহীত হবে জানান তিনি।

উল্লেখ্য, স্বাস্থ্য মন্ত্রণালয়ের রুলস অব বিজনেস অ্যান্ড অনুসরণ না করে এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল আইন ভঙ্গ করে ভিন্ন কোর্স, ভিন্ন নাম, ভিন্ন শিক্ষাগত যোগ্যতা, ভিন্ন কারিকুলাম, ভিন্ন বিভাগ, অভিন্ন নীতিমালা শর্ত, কারিগরি বোর্ডের পেশেন্ট কেয়ার টেকনোলজিস্টদের ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি কোর্সে নিবন্ধনের দাবির মাধ্যমে সৃষ্ট জটিলতার কারণে আট হাজারের বেশি শিক্ষার্থী কম্প্রিহেনসিভ বা লাইসেন্স পরীক্ষা গত এক বছর ধরে দিতে পারছেন না। এতে নানা জটিলতা সৃষ্টি হয়েছে। এই জটিলতা নিরসন করে দ্রুত কম্প্রিহেনসিভ বা লাইসেন্সিং পরীক্ষা গ্রহণের দাবিতে তারা আজকের এই অবস্থান কর্মসূচি পালন করছেন।
শীর্ষনিউজ/এসএসআই