বৃহস্পতিবার, ১৪-নভেম্বর ২০১৯, ০৩:২৬ পূর্বাহ্ন

২৪ ঘণ্টায় হাসপাতালে ২০৩ ডেঙ্গু রোগী

shershanews24.com

প্রকাশ : ২৬ অক্টোবর, ২০১৯ ০৪:১৪ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক: রাজধানী ঢাকাসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু রোগীর সংখ্যা আগের দিনের তুলনায় ৯ দশমিক ১ শতাংশ বৃদ্ধি পেয়েছে। অর্থাৎ, আগের দিনের তুলনায় ডেঙ্গু রোগীর সংখ্যা ১৭ জন বেশি।

শুক্রবার (২৫ অক্টোবর) সকাল ৮টা থেকে আজ (শনিবার) সকাল ৮টা পর্যন্ত মোট ২০৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকার ৪১টি হাসপাতালে ৮৮ জন ও ঢাকার বাইরে ১১৫ জন।


পূর্ববর্তী ২৪ ঘণ্টায় অর্থাৎ ২৪ অক্টোবর সকাল ৮টা থেকে ২৫ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত ১৮৬ জন ডেঙ্গু রোগী ভর্তি হন। তাদের মধ্যে ঢাকায় ৭০ জন ও ঢাকার বাইরে ১১৬ জন।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টারের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার এ তথ্য জানান।

তিনি জানান, বর্তমানে রাজধানীর ৪১টি হাসপাতালে ৪৩৭ জন ও ঢাকার বাইরে ৫১৫ জনসহ বর্তমানে ৯৫২ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

গত ১ জানুয়ারি থেকে আজ (২৬ অক্টোবর) পর্যন্ত সারাদেশের হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ৯৪ হাজার ৮৬৪ জন। তাদের মধ্যে ঢাকায় ৪৯ হাজার ১৩২ জন ও ঢাকার বাইরে ৪৫ হাজার ৭৩২ জন।


সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৩ হাজার ৬৬৪ জন। তাদের মধ্যে রাজধানীর হাসপাতাল থেকে ৪৮ হাজার ৫০৫ জন ও ঢাকার বাইরের হাসপাতাল থেকে ৪৫ হাজার ১৫৯ জন।

স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) ডেথ রিভিউ কমিটি সর্বশেষ মোট ২৪৮ জন সন্দেহভাজন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত মানুষের মধ্যে ১৭১টি মৃত্যুর কারণ রিভিউ করে। তার মধ্যে ১০৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে অভিমত ব্যক্ত করেন ডেথ রিভিউ কমিটি।
শীর্ষনিউজ/এ