মঙ্গলবার, ০১-ডিসেম্বর ২০২০, ০১:৪৩ পূর্বাহ্ন
  • আন্তর্জাতিক
  • »
  • ফাউচির কথা শুনলে ৭-৮ লাখ লোকের মৃত্যু হতো: ট্রাম্প

ফাউচির কথা শুনলে ৭-৮ লাখ লোকের মৃত্যু হতো: ট্রাম্প

shershanews24.com

প্রকাশ : ২০ অক্টোবর, ২০২০ ০৪:২৯ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক : যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় সংক্রামক রোগ বিশেষজ্ঞ এবং সম্মানিত ব্যক্তি অ্যান্থনি ফাউচিকে ‘আহাম্মক’, ‘বিপর্যয়’ বলে সম্বোধন করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সোমবার নির্বাচনী প্রচারণা কর্মীদের সঙ্গে ফোনে আলাপের সময় ট্রাম্প বলেন, ‘ফাউচি, আমি যদি তার কথা শুনতাম তাহলে ৭ অথবা ৮ লাখ লোক মারা যেত।’

সিএনএন জানিয়েছে, একই ফোন কলে ট্রাম্প আবার বলেন ফাউচির পরামর্শ শুনলে আমাদের ৫ লাখ লোকের মৃত্যু হতো।

১৯৮৪ সাল থেকে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইনস্টিটিউট অব অ্যালার্জি অ্যান্ড ইনফেক্সশাস ডিজিজেস এর পরিচালক হিসেবে দায়িত্বপালন করা ফাউচি কিছুদিন আগে বলেন, ট্রাম্প করোনায় আক্রান্ত হওয়ায় তিনি এতটুকু অবাক হননি। হোয়াইট হাউজে করোনা ছড়ানোর ইভেন্ট হয়েছিল বলেও মন্তব্য করেন তিনি।

লাস ভেগাসের ট্রাম্প হোটেল থেকে কথা বলার সময় মার্কিন প্রেসিডেন্ট এদিন বলেন, টেলিভিশন সাক্ষাৎকারের সময় ফাউচি বোমা মেরেছেন কিন্তু ‘তাকে বরখাস্ত করা হলে তা আরও বড় বোমা’ হয়ে উঠবে।

মহামারীর কারণে আরোপ করা বিধিনিষেধে যুক্তরাষ্ট্রের লোকজন বিরক্ত হয়ে উঠেছে বলে মন্তব্য করেন ট্রাম্প, ‘তারা এতে ক্লান্ত হয়ে পড়েছে। লোকজন ফাউচি ও এই সব আহাম্মকদের কথা শুনতে শুনতে ক্লান্ত হয়ে পড়েছে।’ ফাউচিকে ব্যঙ্গ করে তিনি বলেন, ‘একজন দারুণ লোক। তিনি ৫০০ বছর ধরে এখানে আছেন!’
শীর্ষনিউজ/এসএসআই