মঙ্গলবার, ২৪-নভেম্বর ২০২০, ০১:৪৪ পূর্বাহ্ন
  • আন্তর্জাতিক
  • »
  • অভাবীদের জন্য ‘করোনা-স্টিমুলাস বিল’ পাশের আহবান বাইডেনের

অভাবীদের জন্য ‘করোনা-স্টিমুলাস বিল’ পাশের আহবান বাইডেনের

shershanews24.com

প্রকাশ : ২১ নভেম্বর, ২০২০ ০৫:০৩ অপরাহ্ন

শীর্ষ নিউজ ডেস্ক : ধবধবে সাদা একগুচ্ছ অর্কিড হাতে নিয়ে ৭৮তম জন্মদিনের শুভেচ্ছা-বিনিময়ের পরই নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন করোনায় চরম অর্থ-কষ্টে পড়া আমেরিকানদের জন্যে শীঘ্রই কংগ্রেসে ‘করোনা-রিলিফ বিল’ পাশের আহবান জানালেন।
শুক্রবার ছিল যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে বেশী ভোটে বিজয়ী প্রেসিডেন্ট বাইডেনের জন্মদিন।
এ উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনেই দেলওয়ারে স্টেটে উইলমিংটন সিটিতে জড়ো হন ডেমক্র্যাটিক পার্টির শীর্ষ নেতারা। এসেছিলেন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি এবং ইউএস সিনেটে সংখ্যালঘিষ্ট দলের নেতা সিনেটর চাক শ্যুমারও। এ দু’জন এবং নির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে নিয়ে নির্বাচিত প্রেসিডেন্টের মিটিংরুমে বড় একটি টেবিলের চারপাশে বসেন চারজন কয়েক ফুট দূরত্বে। মুখে ছিল মাস্ক।
সামগ্রিক পরিস্থিতি আলোচনার প্রাক্কালেই করোনাভাইরাসের সংক্রমণ পুনরায় ব্যাপক আকার ধারণ করায় অনেক মানুষের বেকারত্ব ঘুচেনি বলে গভীর উৎকণ্ঠার সাথে উল্লেখ করেন বাইডেন। তিনি কংগ্রেসের প্রতি অনুরোধ জানান ডিসেম্বরের মধ্যেই যেন ‘করোনা-রিলিফ বিল’ পাশে কালক্ষেপণ করা না হয়। এ নিয়ে রিপাবলিকানদের সাথে যতটা সম্ভব সমঝোতার ইঙ্গিতও দেন বাইডেন। 
তিনি বলেন, ‘মানুষজন যদি কষ্টেই থাকে, তাহলে আমাদের বিজয়ের সন্তুষ্টিও বিবর্ণ হবে। তাই সবকিছুর ঊর্ধে ঠাঁই দিতে হবে আমেরিকার অর্থনীতি পুনরুদ্ধারের পদক্ষেপকে।
শীর্ষনিউজ/ফরিদ