সোমবার, ১৮-জানুয়ারী ২০২১, ০৬:৩৮ পূর্বাহ্ন
  • আন্তর্জাতিক
  • »
  • গায়ে স্যানিটাইজার ঢেলে সাংবাদিক ও তার বন্ধুকে পুড়িয়ে হত্যা

গায়ে স্যানিটাইজার ঢেলে সাংবাদিক ও তার বন্ধুকে পুড়িয়ে হত্যা

shershanews24.com

প্রকাশ : ০১ ডিসেম্বর, ২০২০ ০১:৩১ অপরাহ্ন

শীর্ষ নিউজ, ডেস্ক : ভারতের উত্তরপ্রদেশে বন্ধুসহ এক সাংবাদিককে পুড়িয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। টাইমস নাউ জানায়।
উত্তরপ্রদেশের রাজধানী লখনউ থেকে ১৬০ কিলোমিটার দূরে বলরামপুরের এই খুনের ঘটনা ঘটেছে। ৩৭ বছরের বয়সী সাংবাদিক রাকেশ সিং নির্ভীক লখনউয়ের একটি সংবাদপত্রে কাজ করতেন। বারবার তিনি গ্রামের পঞ্চায়েত প্রধানের দুর্নীতি তুলে ধরেছিলেন। গত ২৭শে নভেম্বর নির্ভীকের কালওয়ারির বাড়িতে তার গায়ে স্যানিটাইজার ঢেলে আগুন ধরিয়ে দেয় কয়েকজন। এসময় তার সঙ্গে ছিলেন বন্ধু পিন্টু সাহু (‌৩৪)‌।

উত্তরপ্রদেশ পুলিশ জানিয়েছে, খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশ। তবে তারা ঘটনাস্থলে পৌঁছার আগেই সাহুর মৃত্যু হয়। পরে নির্ভীককে গুরুতর দগ্ধ অবস্থায় লখনউয়ের হাসপাতালে পাঠানো হয়। সেখানে কয়েক ঘণ্টা পর তারও মৃত্যু হয়।

মৃত্যুর আগে আড়াই মিনিটের ভিডিওতে নির্ভীক বলেন, ‘সত্য তুলে ধরার এই পরিণাম।’‌ ভিডিওতে যন্ত্রণায় কাতরাতে দেখা যায় তাকে।

এদিকে হত্যাকাণ্ডের চারদিন পর গ্রাম পঞ্চায়েত প্রধানের ছেলে রিঙ্কু মিশ্র, আক্রম এবং তার বন্ধু ললিত মিশ্রকে গ্রেপ্তার করেছে পুলিশ। আক্রমের বিরুদ্ধে আগেও হত্যার অভিযোগ রয়েছে। পুলিশ জানিয়েছে, এই তিনজন ঘটনাটিকে দুর্ঘটনায় রূপ দিতে চেয়েছিলে। তবে শেষ পর্যন্ত ধরা পড়তে হয়েছে তাদের। ‌

শীর্ষনিউজ/এম