মঙ্গলবার, ১৮-জুন ২০১৯, ০৯:৩৭ পূর্বাহ্ন
  • আন্তর্জাতিক
  • »
  • বাগদাদের গ্রিন জোনে রকেট হামলা, সতর্ক যুক্তরাষ্ট্র

বাগদাদের গ্রিন জোনে রকেট হামলা, সতর্ক যুক্তরাষ্ট্র

Sheershakagoj24.com

প্রকাশ : ২০ মে, ২০১৯ ১০:১৫ পূর্বাহ্ন

শীর্ষকাগজ ডেস্ক: ইরাকের রাজধানী বাগদাদের রকেট হামলার ঘটনা ঘটেছে। 
অতি সুরক্ষিত গ্রিন জোনে রোববার এ হামলা চালানো হয়। যেখানে হামলাটি হয়েছে, সেখানে সরকারি ভবন ও মার্কিন মিশনসহ বিভিন্ন দেশের দূতাবাস রয়েছে। ইরাকি সামরিক বাহিনীর বরাতে এ তথ্য জানিয়েছে আরব নিউজ ও এএফপি।
এ ব্যাপারে প্রত্যক্ষদর্শীরা বলেন, রোববার রাতে মধ্য বাগদাদ থেকে একটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে। বাগদাদভিত্তিক দুটি কূটনৈতিক সূত্রও বিস্ফোরণ হওয়ার কথা জানিয়েছে।
সামরিক বাহিনীর সংক্ষিপ্ত বিবৃতিতে বলা হয়েছে, গ্রিন জোনের মাঝে একটি ক্যাচুশা রকেট আঘাত হেনেছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। পরবর্তীতে বিস্তারিত জানানো হবে বলে বিবৃতিতে বলা হয়।
এছাড়া একটি নিরাপত্তা সূত্র আরব নিউজকে জানিয়েছে, আমরা মনে করি না, হামলার নিশানা ছিল কোনো দূতাবাস। বহুদূর থেকে এটি নিক্ষেপ করা হয়েছে। 
সূত্রটি বলছে, এটি একটি ক্যাচুসা রকেট। পূর্ব বাগদাদ থেকে এই হামলা চালানো হয়েছে। কাজেই এটার নির্দিষ্ট নিশানায় আঘাত হানার কোনো সুযোগ নেই।তবে এ রকেট হামলার নেপথ্যে কারা তা এখন পর্যন্ত জানা যায়নি। 
পুলিশ সূত্রের বরাতে এএফপি জানিয়েছে, দক্ষিণ বাগদাদের একটি খোলা জায়গা থেকে রকেটটি ছোড়া হয়েছে বলে প্রাথমিক আভাস পাওয়া গেছে।
উল্লেখ্য, এমন এক সময়ই এই রকেট নিক্ষেপ করা হয়েছে, যার কয়েকদিন আগে ইরানি হুমকির কথা উল্লেখ করে ইরাক থেকে মার্কিন কর্মকর্তাদের সরিয়ে নেয়া হয়েছে।
শীর্ষকাগজ/এম