মঙ্গলবার, ২৩-জুলাই ২০১৯, ০৮:০১ অপরাহ্ন
  • আন্তর্জাতিক
  • »
  • পাকিস্তানি দূতাবাসের ইফতারে ভারতীয় নিরাপত্তা বাহিনীর হয়রানি

পাকিস্তানি দূতাবাসের ইফতারে ভারতীয় নিরাপত্তা বাহিনীর হয়রানি

shershanews24.com

প্রকাশ : ৩০ মে, ২০১৯ ০৪:৪২ অপরাহ্ন

শীর্ষকাগজ ডেস্ক: ভারতীয় নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে নয়াদিল্লিতে পাকিস্তানি দূতাবাসে ঐতিহ্যবাহী ইফতারে অংশগ্রহণ করতে আসা অতিথিদের হয়রানি করার অভিযোগ উঠেছে।
গত মার্চে নয়াদিল্লিতে পাকিস্তান দিবস উদযাপন অনুষ্ঠানেও এমন ঘটনা ঘটেছিল বলে জানা গেছে। বুধবার এক প্রতিবেদনে এমন তথ্য পাওয়া গেছে বলে ডনের খবরে বলা হয়েছে।
দ্য ট্রিবিউন বলছে, ভারত-পাকিস্তানের সম্পর্কের বরফ গলার সম্ভাবনা তৈরি হলেও মাঠপর্যায়ের সম্পর্ক একেবারেই বৈরী। পাকিস্তানের হাইকমিশনের বাইরে সর্বশেষ ঘটে যাওয়া ঘটনা অন্তত এমনটিই বলছে।
খবরে বলা হয়েছে, কাজেই এই হয়রানির বিষয়ে প্রতিবাদ জানানোর সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। এ সংক্রান্ত প্রতিবেদন ও ভিডিওতে দেখা গেছে, সশস্ত্র ব্যক্তিরা ইফতার অনুষ্ঠানে আসা লোকজনের গাড়িতে তল্লাশি চালাচ্ছে এবং সাদা পোশাকের লোকজন অতিথিদের পরিচয়পত্র দেখতে চেয়েছে।

তবে এমন খবরে পাকিস্তানে ভারতীয় হাইকমিশনার অজয় বিসারিয়ার আয়োজিত শুক্রবারের ইফতারের ছায়া ফেলতে পারে বলে ধারনা করা হচ্ছে। কারণ দুই দেশের নিরাপত্তা বাহিনীর মধ্যে পাল্টা প্রতিশোধের আশংকা রয়েছে।
উর্দি পরিহিত ও সাদা পোশাকের নিরাপত্তা বাহিনীর সদস্যরা আমন্ত্রিতদের জেরা এবং কারও কারও গাড়িতে আগ্রাসী তল্লাশি চালিয়েছেন। পাকিস্তান দিবসের অনুষ্ঠানেও এমন ঘটনা ঘটেছিল বলে খবরে বলা হয়েছে।
একই সময় নিরাপত্তা বাহিনীর সদস্যদের বলতে শোনা গেছে, পাকিস্তান দিবসের উদযাপন বর্জন করে ভারত সরকারের সঙ্গে একাত্মতা প্রকাশে অতিথিদের অনুরোধ জানানো হচ্ছে।
শীর্ষকাগজ/জে