সোমবার, ১৮-নভেম্বর ২০১৯, ১১:৪১ অপরাহ্ন

আল আকসা অভিমুখে মার্চ করার ডাক খতিব ইকরিমার

shershanews24.com

প্রকাশ : ৩০ মে, ২০১৯ ০৮:৩০ অপরাহ্ন

শীর্ষকাগজ ডেস্ক: পবিত্র মসজিদ আল আকসায় ইসরাইলি বাহিনীর দমন নিপীড়নের প্রতিবাদে আল আকসা অভিমুখে মার্চ করার জন্য ফিলিস্তিনবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন মসজিদটির অন্যতম খতিব শায়েখ ইকরিমা সাবরী।
ফিলিস্তিনভিত্তিক সংবাদমাধ্যম আল কুদস এ খবর জানিয়েছে।
ফিলিস্তিনবাসীকে আল আকসায় এসে আগামীকালের জুমার নামাজ পড়ার আহবান জানিয়ে শায়খ ইকরিমা সাবরী বলেন, আপনারা আল আকসায় এসে নামাজ পড়ুন,যদি ইসরাইলি সৈন্যরা বাধা দেয় তাহলে সেখানেই নামাজে দাঁড়িয়ে যান।
তিনি বলেন, আল আকসায় এসে নামাজ আদায় করা ফিলিস্তিনি জনগণের ধর্মীয় দায়িত্ব।
শায়খ ইকরিমা সাবরী বলেন, যদি কেউ মসজিদে আসার সময় দখলদার সৈন্যবাহিনী কর্তৃক বাধার সম্মুখীন হয়, সে যেন সেখানেই নামাজে দাঁড়িয়ে যায়। তিনি বলেন,বাধাপ্রাপ্ত হওয়ার স্থানে নামাজ পড়লেও আল আকসায় নামাজ পড়ার সাওয়াব পাওয়া যাবে। আর এজন্য পবিত্র এই মসজিদে নামাজ আদায় করার উদ্দেশ্যে ফিলিস্তিনিদের মার্চ করা উচিৎ বলে মন্তব্য করেন তিনি।
আগামীকাল রমজানের শেষ জুমা এবং লাইলাতুল কদরকে কেন্দ্র করে অন্ততপক্ষে ১০ লাখ মুসল্লি সমাগমের আশা করছে আল আকসা কর্তৃপক্ষ। এ লক্ষ্যে তারা ফিলিস্তিনের বিভিন্ন এলাকায় দাওয়াত অব্যাহত রেখেছে। উদ্দেশ্য ইহুদীদের কবজা থেকে আল আকসাকে মুক্ত করা এবং আল আকসাকে ভাগ হওয়া থেকে রক্ষা করা। এর আগে আল আকসায় মুসল্লিদের ওপর দখলদার ইহুদিবাদী পুলিশের হামলার নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ মালিকি।
রমজানে ইহুদিদের নিপীড়ন আরও বেড়েছে বলে উল্লেখ করেন তিনি বলেন, নামাজরত অবস্থায় মুসল্লিদের মারধর, জোর করে মসজিদ থেকে বের করে দেয়া এবং মসজিদে ঢুকতে না দেয়ার মতো ঘটনা প্রতিদিনই ঘটছে।
এমতাবস্থায় জুমাতুল বিদায় মুসল্লিদের আল আকসা অভিমুখে মার্চ করার আহ্বান জানিয়েছেন শায়খ ইকরামা সাবরী।
শীর্ষকাগজ/জে