সোমবার, ২৩-সেপ্টেম্বর ২০১৯, ১০:০৮ অপরাহ্ন
  • আন্তর্জাতিক
  • »
  • পাক সেনাপ্রধানের সঙ্গে সৌদি সামরিক উপদেষ্টার বিশেষ বৈঠক

পাক সেনাপ্রধানের সঙ্গে সৌদি সামরিক উপদেষ্টার বিশেষ বৈঠক

shershanews24.com

প্রকাশ : ১২ সেপ্টেম্বর, ২০১৯ ০৯:৪৪ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা : কাশ্মীর নিয়ে ভারতের সঙ্গে চলমান উত্তেজনার মধ্যেই সৌদি-পাকিস্তানের মধ্যে সামরিক পর্যায়ে উচ্চতর বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার পাকিস্তানের সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়ার সঙ্গে সৌদি প্রতিরক্ষামন্ত্রী ও ক্রাউন প্রিন্সের সামরিক উপদেষ্টা মেজর জেনারেল তালাল আবদুল্লাহ আল উতায়বি বিশেষ সাক্ষাৎ করেছেন।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এক বিবৃতিতে জানায়,রাওয়ালপিন্ডির সেনা সদর দফতরে দুই দেশের শীর্ষ পর্যায়ের এ সামরিক বৈঠকে গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। আঞ্চলিক পরিস্থিতি নিয়ে পাক সেনাপ্রধানের সঙ্গে সৌদি সামরিক উপদেষ্টা আলাপ করেন।

আইএসপিআরের ওই বিবৃতিতে বলা হয়,সাম্প্রতিক ঘটনাবলির পাশাপাশি দুই দেশের মধ্যে সামরিক সহায়তা ও দ্বি-পাক্ষিক সহযোগিতার বিষয়েও তারা কথা বলেছেন। এ সময় পাকিস্তানে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত নাওয়াফ সাইদ আল মালিকিও উপস্থিত ছিলেন।

একইদিনে কাশ্মীর ইস্যু নিয়ে সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতের অবস্থান স্পষ্ট করেছে পাক পররাষ্ট্র মন্ত্রণালয়।

সম্প্রতি সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতের দুই পররাষ্ট্রমন্ত্রী কাশ্মীর পরিস্থিতি নিয়ে পাকিস্তান সফরে আসেন। এরপর দেশ দুইটির পররাষ্ট্রমন্ত্রীদের বরাত দিয়ে বিভিন্ন গণমাধ্যমে বলা হয়, তারা পাক সরকারকে জানিয়েছেন কাশ্মীর পরিস্থিতি মুসলিম উম্মাহর ইস্যু নয়।

এমন খবরের প্রতিবাদ জানিয়ে মঙ্গলবার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ড. মোহাম্মদ ফয়সাল বলেছেন, তারা আনুষ্ঠানিকভাবে পাকিস্তান সরকারকে কাশ্মীরের বিষয়ে সংহতি জানিয়েছেন এবং কাশ্মীর বিষয়ে সম্পূর্ণ সমর্থন দিয়েছেন। সূত্র: জিয়ো নিউজ উর্দূ
শীর্ষনিউজ/এসএসআই