শনিবার, ১৬-নভেম্বর ২০১৯, ০৯:০৮ পূর্বাহ্ন
  • আন্তর্জাতিক
  • »
  • জঙ্গি হামলার আশঙ্কা, জম্মু ও পাঞ্জাবের প্রতিরক্ষা কেন্দ্রে সতর্কতা জারি

জঙ্গি হামলার আশঙ্কা, জম্মু ও পাঞ্জাবের প্রতিরক্ষা কেন্দ্রে সতর্কতা জারি

shershanews24.com

প্রকাশ : ১৭ অক্টোবর, ২০১৯ ০২:১৪ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক: ভারতের জম্মু ও পাঞ্জাবের প্রতিরক্ষা কেন্দ্রগুলোতে ‘কমলা সতর্কতা’ জারি করা হয়েছে। ভারতীয় গোয়েন্দা সূত্রে জঙ্গি হামলার আশঙ্কার কথা জানার পরেই এই সতর্কতা জারি করা হয়।

ভারতের জম্মু ও পাঠানকোটে থাকা ভারতীয় বিমানবাহিনীর এয়ারবেসে কমলা সতর্কতা জারি করা হয়েছে। সতর্কতায় বলা হয়েছে, গোয়েন্দা বাহিনীর কাছে গতকাল বুধবার গোপন সূত্রে খবর আসে, যেকোনো সময় হামলা হতে পারে। ফলে এ ধরনের হামলা রোধে আগাম ব্যবস্থা নেওয়া হয়েছে।

এর আগেও জম্মু ও পাঞ্জাবের প্রতিরক্ষা কেন্দ্রগুলোতে উচ্চ সতর্কতা জারি করা হয়েছিল। কিন্তু কয়েক দিন আগে সে সতর্কতার মাত্রা কমিয়ে দেওয়া হয়। এর পরেই ভারতীয় গোয়েন্দা সূত্রে জঙ্গি হামলার আশঙ্কার কথা জানানো হতেই ফের সতর্কতা জারি করা হয়।

গত সেপ্টেম্বরে ভারতীয় গোয়েন্দা সংস্থাগুলো জানিয়েছিল, ৮ থেকে ১০ জনের জয়শ-ই-মোহাম্মদ জঙ্গিদল ভারতে প্রবেশ করেছে। তারাই প্রতিরক্ষা কেন্দ্রগুলোতে হামলার পরিকল্পনা করছে। এসব জঙ্গি আত্মঘাতী বাহিনীর সদস্য। তারা মূলত জম্মু ও কাশ্মীরের এবং পাঞ্জাবের বিমানবাহিনীর ঘাঁটিতে হামলার পরিকল্পনা করছে।

এর পরেই গোয়েন্দারা জানান, পাঞ্জাব সীমান্ত দিয়ে জঙ্গি অনুপ্রবেশ ঘটেছে। তারা পাঞ্জাবেই ঘোরাফেরা করছে। ভারতীয় সেনাবাহিনীকে টার্গেট করে হামলা চালানোর পরিকল্পনা করেছে তারা। গোয়েন্দাদের কাছ থেকে এ খবর পাওয়ার পরেই পাঞ্জাব ও কাশ্মীরজুড়ে কমলা সতর্কতা জারি করা হয়েছে।

পাশাপাশি পাঠানকোট, জম্মুর শ্রীনগর ও অরবিন্দপুরায় ‘হাই অ্যালার্ট’ জারি করা হয়েছে। আর পাঠানকোটের বিমানবাহিনীর ঘাঁটিতে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে। মূলত ভারতের জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ অনুচ্ছেদ বিলোপের সিদ্ধান্তের পরেই ভারতে জঙ্গিদের নাশকতার চালানোর ছক বেড়েছে বলে বিশেষজ্ঞ মহলের মত।
শীর্ষনিউজ/এ