শনিবার, ১৮-জানুয়ারী ২০২০, ০৪:২৬ অপরাহ্ন
  • আন্তর্জাতিক
  • »
  • বিক্ষোভে উত্তাল নয়াদিল্লি, তুমুল সংঘর্ষ, জামিয়া মিল্লিয়া বিশ্ববিদ্যালয়ে অভিযান

বিক্ষোভে উত্তাল নয়াদিল্লি, তুমুল সংঘর্ষ, জামিয়া মিল্লিয়া বিশ্ববিদ্যালয়ে অভিযান

shershanews24.com

প্রকাশ : ১৫ ডিসেম্বর, ২০১৯ ০৯:৩৯ অপরাহ্ন

 

শীর্ষনিউজ ডেস্ক : ভারতে নাগরিকত্ব আইনবিরোধী বিক্ষোভে উত্তাল রাজধানী নয়াদিল্লি। রবিবার বিকেলে পুলিশ ও বিক্ষোভকারীর মধ্যকার তুমুল সংঘর্ষ ঘটে। পুড়িয়ে দেয়া হয় একাধিক বাস।

ভারতীয় সংবাদমাধ্যম জানায়, নাগরিকত্ব আইনের প্রতিবাদে পুলিশ-জনতা সংঘর্ষে রণক্ষেত্রে রূপ নেয় নয়াদিল্লির নিউ ফ্রেন্ডস কলোনি। একের পর এক বাস ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয় বিক্ষোভকারীরা।

সহিংসতার জেরে দিল্লির পাঁচটি মেট্রো স্টেশনও বন্ধ করে দেওয়া হয়েছে। এদিকে ঘটনার জন্য জামিয়া মিল্লিয়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের বিরুদ্ধে অভিযোগ এনেছে পুলিশ।

তবে বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের তরফ থেকে সরকারি সম্পত্তি ভাঙচুর, সহিংসতার অভিযোগ অস্বীকার করা হয়েছে। তাদের দাবি, স্থানীয় বহু মানুষ তাদের শান্তিপূর্ণ মিছিলে যোগ দেন।

এক বিবৃতিতে তারা জানায়, ‘আমরা চেষ্টা করেছি আমাদের বিক্ষোভকে শান্তিপূর্ণভাবে চালিয়ে নিয়ে যাওয়ার। পুলিশ এদিন নারীদের ওপর নির্মমভাবে লাঠিপেটা করে।’

এদিকে জামিয়া মিল্লিয়ায় বড় ধরনের অভিযানে নেমেছে পুলিশ। পুলিশি পাহারায় মাথার ওপর হাত তুলে হোস্টেল থেকে ছাত্রদের বের হতে দেখা গিয়েছে।

লাইব্রেরিতে ঢুকেও অভিযান চালানো হয়েছে। কয়েকজন শিক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানা গিয়েছে। যদিও পুলিশ এই বিষয়ে কিছু জানায়নি।

প্রসঙ্গত, শুক্রবার থেকেই নাগরিকত্ব আইন নিয়ে সরব জামিয়া মিল্লিয়া বিশ্ববিদ্যালয়। সেদিন বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ বিক্ষোভে নামলে তাদের বাধা দেয় দিল্লি পুলিশ।
শীর্ষনিউজ/এসএসআই