শুক্রবার, ০৫-জুন ২০২০, ১২:২৬ অপরাহ্ন

বিশ্বজুড়ে করোনায় একদিনে ৪ হাজার মৃত্যু

shershanews24.com

প্রকাশ : ৩০ মার্চ, ২০২০ ০৪:১০ অপরাহ্ন

শীর্ষ নিউজ ডেস্ক: ভয়াবহ করোনাভাইরাসে বিশ্বজুড়ে একদিনেই চার হাজার মানুষের মৃত্যু হয়েছে। গত তিন মাসে চীনে মোট মৃত্যু থেকেও ছাড়িয়ে গেছে একদিনের এই সংখ্যা।

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স ইউনিভার্সিটির এই তথ্য জানিয়েছে। কভিড-১৯ নিয়ে বিশ্বজুড়ে মৃত ও আক্রান্তদের তথ্য সংগ্রহ করে আসছে প্রতিষ্ঠানটির একটি গবেষণা সেন্টার।

তাদের মতে, এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৩৪ হাজার ২৬ জনে দাঁড়িয়েছে। আক্রান্ত হয়েছে ৭ লাখ ২৪ হাজার ২০১ জন। এর মধ্যে সুস্থ হয়ে গেছে এক লাখ ৫২ হাজার ৭১ জন।

ডিসেম্বরের শেষে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে নতুন এই ভাইরাসের সংক্রমণ ঘটে। পরবর্তীতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা যার নাম দেয় কভিড-১৯। তিন মাসের মধ্যে এই ভাইরাস দুইশ'র অধিক দেশে ছড়িয়ে পড়ে।


এদিকে চীনে হুবেই অঞ্চলে সংক্রমণ শূন্যের কোটায় নেমে আসলেও ইউরোপে বড় ধরনের আঘাত হানে করোনাভাইরাস। ইতালি, স্পেন ও ফ্রান্সে তিন দেশে মারা গেছে প্রায় ২০ হাজার মানুষ।

ইতালিতে মারা গেছে ১০ হাজার ৭৫০ এর অধিক মানুষ। স্পেনে ৬ হাজার ৮০০ এরও বেশি মানুষ মারা গেছে।

ইরানে, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যেও ভয়াবহ পরিস্থিতি ধারণ করেছে। যুক্তরাষ্ট্রে এই মুহূর্তে সবচেয়ে বেশি মানুষের মধ্যে ভাইরাসটি সংক্রমণ ঘটেছে। দেশটিতে আক্রান্ত হয়েছে এক লাখ ৪৩ হাজার মানুষ। মারা গেছে আড়াই হাজারের বেশি। ইরান এবং  যুক্তরাজ্যে মারা গেছে যথাক্রমে ২ হাজার ৬৪০ জন এবং এক হাজার ২৩১ জন।
শীর্ষ নিউজ/এন