শনিবার, ১১-জুলাই ২০২০, ১১:৪৬ অপরাহ্ন
  • আন্তর্জাতিক
  • »
  • সংক্রমণ বাড়ায় দ. কোরিয়ায় আবারও ২ শতাধিক স্কুল বন্ধ

সংক্রমণ বাড়ায় দ. কোরিয়ায় আবারও ২ শতাধিক স্কুল বন্ধ

shershanews24.com

প্রকাশ : ২৯ মে, ২০২০ ০৪:২৫ অপরাহ্ন

শীর্ষ নিউজ ডেস্ক: পুনরায় চালু হওয়ার কয়েকদিনের মাথায় দক্ষিণ কোরিয়ায় আবারও দুই শতাধিক স্কুল বন্ধ করতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ। আবারও অনলাইনের মাধ্যমে ক্লাস নেওয়ার দিকেই ফিরে যাচ্ছে দেশটি।

করোনার সংক্রমণ বাড়তে থাকায় এমন পদক্ষেপ নেওয়া হয়েছে। এদিকে, বৃহস্পতিবার নতুন করে আরও ৫৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ৮ সপ্তাহ আগে সর্বোচ্চ আক্রান্ত ছিল ৭৯ জন।


তবে নতুন আক্রান্ত আগের ওই রেকর্ডের চেয়ে কম হলেও উদ্বেগ থেকেই যাচ্ছে। কারণ নতুন করে সংক্রমণের ঘটনা ঘটেছে বেশ কিছু জনবহুল এলাকায়। ফলে সেখানে সংক্রমণ দ্রুত ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

এদিকে আরও প্রায় শতাধিক স্কুল খোলার সিদ্ধান্ত পিছিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।
স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, দেশটির শীর্ষস্থানীয় ই-কমার্স কোম্পানি কোপাংয়ের জুতা এবং কাপড়ের একটি গুদামের কর্মীদের মধ্যে অনেকেই আক্রান্ত হয়েছেন।

ইভেনিং স্ট্যান্ডার্ড এর এক প্রতিবেদনে বলা হয়েছে, ওই গুদামের কয়েক হাজার কর্মীর স্বাস্থ্য পরীক্ষা এবং তাদের আগামী দু'সপ্তাহ নজরদারিতে রাখা হবে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

গত ডিসেম্বরে চীনে করোনার প্রাদুর্ভাবের পরপরই দক্ষিণ কোরিয়ায় সংক্রমণ ছড়িয়ে পড়ে। প্রথম দিকে চীনের পরে দক্ষিণ কোরিয়ায় সংক্রমণ ছিল সবচেয়ে বেশি। তবে গত কয়েক মাসে দেশটিতে আক্রান্তের সংখ্যা নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছিল।
শীর্ষ নিউজ /এসএসআই