বুধবার, ২৩-সেপ্টেম্বর ২০২০, ১১:৩৫ অপরাহ্ন

মাস্কের দাম ১৫ লাখ ডলার!

shershanews24.com

প্রকাশ : ১০ আগস্ট, ২০২০ ০২:২৯ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক : স্বর্ণ ও হীরা খচিত ১৫ লাখ ডলারের একটি করোনা ভাইরাস মাস্ক তৈরি করেছে ইসরায়েলের এক অলঙ্কার কোম্পানি। তাদের দাবি, এটি বিশ্বের সবচেয়ে দামি মাস্ক।

বার্তা সংস্থা এপি তাদের এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। বলা হয়েছে, ক্রেতার চাহিদা অনুযায়ী ১৮ ক্যারেটের সাদা স্বর্ণের মাস্কটিতে ৩ হাজার ৬০০ সাদা ও কালো হীরা বসানো হয়েছে। ব্যবহার করা হয়েছে উচ্চমানের এন ৯৯ ফিল্টার ব্যবস্থা।

মাস্কটি তৈরি করেছেন নকশাবিদ আইজ্যাক লেভি। তিনি বিখ্যাত অলঙ্কার কোম্পানি ইভেল’র স্বত্ত্বাধিকারী। মাস্কটি সম্পর্কে লেভি বলেন, ‘ক্রেতার দুটি দাবি ছিল। এক. মাস্কটি চলতি বছরের শেষ নাগাদ তৈরি করে শেষ করতে হবে। দুই. এটি হতে হবে বিশ্বের সবচেয়ে দামি। শেষ শর্তটি যে পূরণ করা সবচেয়ে সহজ ছিল।’

মাস্কটির ক্রেতা একজন চীনা ব্যবসায়ী। তিনি যুক্তরাষ্ট্রে বসবাস করেন। এ ছাড়া ক্রেতার আর কোনো পরিচয় প্রকাশ করেননি আইজ্যাক লেভি।

বিখ্যাত এই নকশাবিদ আরও বলেন, ‘অর্থ দিয়ে হয়ত সবকিছু কেনা যায় না। তবে দাম দিয়ে কেউ যদি করোনা ভাইরাস থেকে সুরক্ষা পেতে মাস্ক কেনন, বুঝতে হবে তিনি বাইরে হাঁটতে গিয়ে অন্যের মনোযোগও আকর্ষণ করতে চান। ক্রেতাগণ এ মাস্ক নিয়ে নিশ্চয়ই খুশি হবেন।’

শীর্ষনিউজ/এম