সোমবার, ১৮-জানুয়ারী ২০২১, ০৬:১০ পূর্বাহ্ন
  • অন্যান্য
  • »
  • ভেঙে ফেলা হবে কমলাপুর স্টেশনের ঐতিহ্যবাহী স্থাপনা

ভেঙে ফেলা হবে কমলাপুর স্টেশনের ঐতিহ্যবাহী স্থাপনা

shershanews24.com

প্রকাশ : ২৯ নভেম্বর, ২০২০ ০৭:২৬ অপরাহ্ন

শীর্ষনিউজ ঢাকা : ভেঙে ফেলা হবে কমলাপুর রেলস্টেশনের চিরচেনা ভবন। মেট্রোরেল প্রকল্পের স্টেশন ও মাল্টিমোডাল ট্রান্সপোর্ট হাব নির্মাণের জন্য বিলীন হতে চলেছে দেশের ঐতিহ্যবাহী এই স্থাপনা। তবে উত্তর দিকে আরও আধুনিক স্টেশন নির্মাণের কথা জানিয়েছেন রেলমন্ত্রী। এখন শুধু অপেক্ষা প্রধানমন্ত্রীর অনুমোদনের।

 
মার্কিন স্থপতি রবার্ট বাউগির নকশায় ১৯৬৮ সালে নির্মিত কমলাপুর রেলস্টেশন।এটি শুধুমাত্র দেশের বড় রেলস্টেশনই নয় আইকনিক স্থাপনাও বটে।

এই স্টেশনই ভেঙ্গে ফেলা হবে উত্তরা দিয়াবাড়ি থেকে কমলাপুর পর্যন্ত মেট্রোরেলের স্টেশন ও রেল মন্ত্রণালয়ের নেয়া নতুন প্রকল্প মাল্টিমোডাল ট্রান্সপোর্ট হাব নির্মাণের জন্য।

কমলাপুর রেলস্টেশনকে ঘিরে একটি আধুনিক মাল্টিমোডাল ট্রান্সপোর্ট হাব বানাতে জাপানের কাজিমা করপোরেশনের সাথে চুক্তি করেছে সরকার। অপরদিকে মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত মেট্রোরেলের বর্ধিত অংশের স্টেশনের জন্যই সৃষ্ট জটিলতায় বর্তমান জায়গা থেকে ১৩০ মিটার উত্তরে নতুন করে নির্মাণ করা হবে স্টেশনটি।

এবিষয়ে রেলমন্ত্রী জানান, কাজিমা করপোরেশনের পরিকল্পনায় সম্মত হয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ। এখন শুধু প্রধানমন্ত্রীর অনুমোদনের অপেক্ষা।

ভাঙার দিনক্ষণ ঠিক না হলেও, মন্ত্রী জানান নতুন যে মাল্টিমোডাল ট্রান্সপোর্ট হাব হবে অত্যাধুনিক।

শীর্ষনিউজ/আরএইচ