shershanews24.com
আফগানিস্তানে প্রাদেশিক পুলিশের সদর দফতরে হামলায় নিহত ১২
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০ ০৪:৪৯ অপরাহ্ন
shershanews24.com

shershanews24.com

শীর্ষনিউজ ডেস্ক : আফগানিস্তানের ঘোরপ্রদেশে পুলিশের সদর দফতর লক্ষ্য করে চালানো গাড়িবোমা হামলায় অন্তত ১২ জন নিহত এবং শতাধিক আহত হয়েছেন। পশ্চিমাঞ্চলীয় প্রদেশটির রাজধানী ফিরোজ কোহ এলাকায় রোববার পুলিশের প্রাদেশিক সদর দফতরে হামলায় ওই হতাহতের ঘটনা ঘটে। খবর এএফপি ও ডনের।

এর আগে পশ্চিমাঞ্চলীয় এ প্রদেশে তেমন সহিংসতা দেখা যায়নি। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলছে, রোববার স্থানীয় সময় বেলা ১১টার দিকে ঘোরপ্রদেশে পুলিশের সদর দফতরের সামনে গাড়িবোমা হামলা হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, সন্ত্রাসীরা পুলিশ দফতরে বিস্ফোরক বোঝাই একটি গাড়ির বিস্ফোরণ ঘটিয়েছে। এতে ১২ বেসামরিক নিহত ও আরও শতাধিক মানুষ আহত হয়েছেন।

প্রদেশের স্বাস্থ্য কর্মকর্তা জুমা গুল ইয়াকুবি জানান, বিস্ফোরণে নিরাপত্তা বাহিনীর সদস্যরাও হতাহত হয়েছেন। যদিও এখন পর্যন্ত কোনো গোষ্ঠীই এ হামলার দায় স্বীকার করেনি। তবে গত কিছু দিন ধরে দেশটিতে সরকারি বাহিনীর সঙ্গে সশস্ত্র গোষ্ঠী তালেবানের সংঘর্ষ বৃদ্ধি পেয়েছে।

গত মাসে কাতারের রাজধানী দোহায় তালেবান এবং আফগান সরকারের মাঝে শান্তি আলোচনা শুরু হয়। আলোচনা শুরু হলেও দেশটিতে সহিংসতা অব্যাহত রয়েছে।
শীর্ষনিউজ/এসএসআই