shershanews24.com
ঈদে বাড়ি ফেরার পথে মালয়েশিয়া ১০৬ অভিবাসি আটক 
শুক্রবার, ১০ মে ২০১৯ ১১:২৪ অপরাহ্ন
shershanews24.com

shershanews24.com

শেখ সেকেন্দার আলী, মালয়েশিয়া: ঈদ কে সামনে রেখে মালয়েশিয়ায় অবস্থানরত অবৈধ বিভিন্ন অভিবাসীরা ঘরে ফিরে যায়। আর ঘরে ফেরার পথে সাবাহ প্রদেশের তাওয়া ফেরি থেকে মালয়েশিয়া ইমিগ্ৰেশনের হাতে আটক হলো ১০৬ জন ইন্দোনেশিয়ার নাগরিক। মালয়েশিয়ার পার্শ্ববর্তী দেশ ইন্দোনেশিয়ার অবৈধ অভিবাসীরা প্রায় সাগর পথ পাড়ি দিয়ে যাতায়াত করে। 

আর এটা বৃদ্ধি পায় মুসলিমদের বৃহত্তম উৎসব দুটি ঈদকে ঘিরে। আর এসময় বডার গার্ড, পুলিশ, ইমিগ্রেশন অভিযানের কারণে প্রায় ছোট-খাটো নৌকা আটক করে গ্রেফতার করা হচ্ছে ইন্দোনেশিয়ার নাগরিকদের। 

শুক্রবার ৯ মে স্থানীয় সময় বিকাল দুইটার দিকে সাবাহ প্রদেশের তাওয়া হয়ে নুনুহ দিয়ে ইন্দোনেশিয়ার যাওয়ার জন্য নৌকায় উঠার সময় ইমিগ্রেশন এর হাতে আটক হন নারী পুরুষ মিলে ১০৬ জন। সাবাহ মাজলিস কিসেলামাটান নেগারা জানান, জানুয়ারি থেকে মে পর্যন্ত আমরা প্রায় চার হাজারের বেশি বিদেশি অভিবাসীকে দেশে পাঠিয়ে দিয়েছি যার মধ্যে রয়েছেন ইন্দোনেশিয়া, ফিলিপিনা,ভিয়েতনাম এবং পাকিস্তানের নাগরিক।
এদিকে মালয়েশিয়ায় অবস্থানরত প্রবাসী বাংলাদেশিরা আগামীকাল প্রবাসী প্রতিমন্ত্রীর সফরকে স্বাগত জানিয়ে বলেন, অন্তত আমাদের দেশে যাওয়ার ব্যবস্থা করেন। আমরা আর জঙ্গলে বসবাস করে পারছিনা বলে জানান নারায়ণগঞ্জের সোহাগ। হয় অবৈধদের বৈধতা দেওয়ার ব্যাপারে জোর তদবির চালান, না হলে দেশে ফেরার সুযোগ করে দেন। 
শীর্ষকাগজ/এসএসআই