Sheershakagoj24.com
মাকে চিরকুট লিখে স্কুলছাত্রীর আত্মহত্যা
বুধবার, ১২ জুন ২০১৯ ০৭:২২ অপরাহ্ন
Sheershakagoj24.com

Sheershakagoj24.com

শীর্ষকাগজ, গাজীপুর : গাজীপুরের কালীগঞ্জে চিরকুট লিখে পলাশ পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী স্বর্ণা দাস (১৬) গলায় ওড়না পেঁচিয়ে ঘরের আড়ার সঙ্গে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার জামালপুর ইউনিয়নের দক্ষিণ নারগানা গ্রামের হরে কৃষ্ণ দাসের বাড়িতে এ ঘটনা ঘটে। রাতেই তার লাশ উদ্ধার করে পুলিশ। বুধবার ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।

নিহত ওই স্কুলছাত্রী কাপাসিয়া উপজেলার রাতকানা গ্রামের সম্ভু দাসের মেয়ে। সে তার নানার বাড়ি জামালপুরের নারগানায় থেকে লেখাপড়া করত।

পারিবারিক সূত্রে জানা গেছে, ২০ বছর পূর্বে হরে কৃষ্ণ দাসের মেয়ে রিনা রানী দাসের সঙ্গে কাপাসিয়া উপজেলার রাতকানা গ্রামের সম্ভু দাসের বিয়ে হয়। তাদের সংসারে দীপ্তি দাস ও স্বর্ণা দাসের জন্ম হয়। স্বামী দ্বিতীয় বিয়ে করায় মা দুই মেয়েকে নিয়ে বাপের বাড়ি চলে আসেন রিনা রানী দাস। তারপর থেকে অতি কষ্ট করে সংসার চালিয়ে আসছেন তিনি।

প্রতিদিনের ন্যায় গত মঙ্গলবার স্বর্ণা স্কুল ছুটি শেষে নানা বাড়ি আসে। রাতের খাবার শেষে তার নিজ পড়ার ঘরে গিয়ে মাকে উদ্দেশ্য করে একটি চিরকুট লিখে নিজের গায়ে থাকা ওড়নায় ঘরের আড়ার সঙ্গে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে সে।

চিরকুটে লেখা রয়েছে- ‘মা আমাকে ক্ষমা করে দিও। অনেক কষ্ট করে আমাদেরকে লালন-পালন করেছ মা আমাকে ক্ষমা করে দিও!’

বিষয়টি নিশ্চিত করে কালীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) রাজীব চক্রবর্তী জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে ঝুলন্ত অবস্থায় ওই শিক্ষার্থীর লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।
শীর্ষকাগজ/এসএসআই