shershanews24.com
এ বছর ডেঙ্গুতে ২৩৬ জনের মৃত্যু, গত ২৪ ঘণ্টায় ভর্তি ৩২৬ 
শুক্রবার, ০৪ অক্টোবর ২০১৯ ০৪:৪১ অপরাহ্ন
shershanews24.com

shershanews24.com

শীর্ষনিউজ, ঢাকা : গত ২৪ ঘণ্টায় (৩ অক্টোবর সকাল ৮টা থেকে ৪ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩২৬ জন, যা বৃহস্পতিবার (৩ অক্টোবর) ছিল ৩৬১ জন। ভর্তি হওয়া রোগীর সংখ্যা গত ২৪ ঘণ্টায় কমেছে। এছাড়া ঢাকায় নতুন রোগীর সংখ্যা ৭৮ জন, আর ঢাকার বাইরে ২৪৮ জন, যা গতকাল ঢাকায় ছিল ১০০ এবং ঢাকার বাইরে ছিল ২৬১ জন।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এসব তথ্য জানিয়েছে।

কন্ট্রোল রুম আরও জানায়, গত ২৪ ঘণ্টায় চিকিৎসা নিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরে গেছেন এক হাজার ৬৩৪ জন। দেশের হাসপাতালগুলোতে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি রয়েছেন এক হাজার ৩৯৮ জন। বৃহস্পতিবার এই সংখ্যা ছিল এক হাজার ৪১৯ জন। এর মধ্যে ঢাকার ১২টি সরকারি ও স্বায়ত্তশাসিত এবং ২৯টি বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৩৯৭ জন। ঢাকার বাইরে ভর্তি আছেন ৯০১ জন। চলতি বছরে এপর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট  ৮৯ হাজার ৩৪৭ জন এবং চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৮৭ হাজার ৭১৩ জন।

বছরের শুরু থেকে এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ২৩৬ জন রোগী মারা গেছেন বলে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) ডেথ রিভিউ কমিটিকে জানানো হয়েছে।
শীর্ষনিউজ/এসএসআই