shershanews24.com
শিশু খাদ্যের দাম বাড়িয়ে দেয়ায় প্রতিষ্ঠান সিলগালা
বৃহস্পতিবার, ১৯ মার্চ ২০২০ ০৫:৪২ অপরাহ্ন
shershanews24.com

shershanews24.com

 

শীর্ষনিউজ, ঢাকা : শিশুখাদ্য গুঁড়ো দুধ ও হ্যান্ড স্যানিটাইজারের দাম বেশি নেয়ায় গুলশানে এক প্রতিষ্ঠানকে সিলগালা ও দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) রাজধানীর গুলশান ডিএনসিসি মার্কেটে বিশেষ এ অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। বিষয়টি নিশ্চিত করেছেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার।

তিনি জানান, এস এ ট্রেডার্স নামের একটি প্রতিষ্ঠান শিশুখাদ্য গুঁড়ো দুধ বিক্রিয় মূল্য থেকে ৫০০ টাকা বেশি দামে বিক্রি করেছে। অভিযানে হাতেনাতে প্রমাণ পেয়েছি। এ অপরাধে প্রতিষ্ঠানটি বন্ধ করে দেয়া হয়েছে। এ ধরনের অনৈতিক কাজ কেন করলো তা আগামী শনিবারের মধ্যে জানাতে বলা হয়েছে। এছাড়া হ্যান্ড স্যানিটাইজারের গায়ে লেখা দাম কেটে দিয়ে বেশি দামে বিক্রি করায় দুই ফর্মেসিকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

তিনি জানান, অধিদফতরের ডিজির নির্দেশনায় বৃহস্পতিবার (১৯ মার্চ) রাজধানীর বিভিন্ন পাইকারি ও খুচরা বাজারে সাতটি টিমে বিভক্ত হয়ে অভিযান চালানো হচ্ছে। আজ রাজধানীর ১২টি বাজারে অভিযান চালানো হবে। এ সময় চাল, ডাল, আটা, ময়দা, ভোজ্যতেলসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য যৌক্তিক পর্যায়ে রাখতে এ বিশেষ অভিযান চালানো হচ্ছে। পাশাপাশি করোনা ভাইরাসের কারণে আতঙ্কিত হয়ে অতিরিক্ত পণ্যসামগ্রী ক্রয়-বিক্রয় থেকে বিরত থাকতে ব্যবসায়ী ও ভোক্তাদের পরামর্শ দেয়া হচ্ছে। একই সঙ্গে নিত্যপ্রয়োজনীয় পণ্যের কৃত্রিম সংকট তৈরি না করা এবং অযৌক্তিকভাবে পণ্যের মূল্য বাড়িয়ে না দেয়ার জন্য ব্যবসায়ীদের সতর্ক করা হচ্ছে।

যারা করোনা ভাইরাসকে পুঁজি করে বাজার অস্থিতিশীল করার চেষ্টা করছে তাদের কঠোর হুঁশিয়ারি দিয়ে অধিদফতরের এ কর্মকর্তা জানান, কারসাজির প্রমাণ মিললেই আইনের সর্বোচ্চ শাস্তি দেয়া হবে। কাউকে ছাড় দেয়া হবে না।

রাজধানীতের অভিযানগুলো পরিচালনা করছে ভোক্তা অধিফতরের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার, মো. মাসুম আরেফিন, মো. আবদুল জব্বার মণ্ডল, রোজিনা আক্তার, মো. মাগফুর রহমান ও মাহমুদা আক্তার। অভিযানে সার্বিক সহায়তা করছেন সংশ্লিষ্ট এলাকার থানার পুলিশ সদস্যারা।
শীর্ষনিউজ/এসএসআই