মঙ্গলবার, ০৪-আগস্ট ২০২০, ০৪:৪৪ অপরাহ্ন
  • খেলা
  • »
  • অনির্দিষ্টকালের জন্য স্থগিত দক্ষিণ আফ্রিকার দুই সফর

অনির্দিষ্টকালের জন্য স্থগিত দক্ষিণ আফ্রিকার দুই সফর

shershanews24.com

প্রকাশ : ০১ আগস্ট, ২০২০ ০৬:৩৫ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক : করোনা লকডাউনের কারণে দীর্ঘ বিরতির পর গত মাসেই মাঠে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। নিজেদের ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলেছে ইংল্যান্ড, এখন চলছে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ। এরপরেই হবে পাকিস্তানের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) যতটা সাহস দেখিয়ে মাঠে ক্রিকেট ফিরিয়েছে, ততটা দেখাতে পারছে না অন্যান্য দেশগুলো। যে কারণে এখনও আসছে সিরিজ স্থগিত হওয়ার খবর। যে তালিকায় সবশেষ যোগ হলো দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। এক সংবাদ বিবৃতির মাধ্যমে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কায় দুটি সফর অনির্দিষ্টকালীন সময়ের জন্য পিছিয়ে দিয়েছে প্রোটিয়া বোর্ড।

ক্রিকেট সাউথ আফ্রিকার (সিএসএ) ক্রিকেট পরিচালক গ্রায়েম স্মিথ নিশ্চিত করেছেন এই খবর। দুই টেস্ট ও পাঁচ টি-টোয়েন্টি খেলতে জুলাইয়ের শেষ দিকে ওয়েস্ট ইন্ডিজ যাওয়ার কথা ছিল দক্ষিণ আফ্রিকার। এর আগে জুনে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে যাওয়ার কথা ছিল তাদের।

তখন প্রাথমিকভাবে স্থগিত করা হয়েছিল সফর দুইটি। কিন্তু এবার অনির্দিষ্টকালীন সময়ের জন্য সফর দুইটি স্থগিত করতে বাধ্য হলো সিএসএ। ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট বোর্ডের আশা ছিল, সেপ্টেম্বরে হয়তো পাঁচ টি-টোয়েন্টি অথবা দুই টেস্টের জন্য ডাকবে দক্ষিণ আফ্রিকাকে। কিন্তু ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) ও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের কারণে সে সম্ভাবনা উবে গেছে।

শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের করোনা পরিস্থিতি অন্যান্য অনেক দেশের তুলনায় বেশ নিয়ন্ত্রণেই রয়েছে। কিন্তু সমস্যা দক্ষিণ আফ্রিকার নিজের। করোনা প্রকোপের কারণে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ রয়েছে তাদের। যে কারণে দেশটির পাঁচ ক্রিকেটার অংশ নিতে পারবে না ১৮ আগস্ট থেকে শুরু হতে যাওয়া সিপিএলে। আইপিএলের ব্যাপারে এখনও নিশ্চিত নন কেউই।
শীর্ষনিউজ/এসএসআই 



..........