শুক্রবার, ৩০-অক্টোবর ২০২০, ১০:১৯ অপরাহ্ন
  • খেলা
  • »
  • প্রধান নির্বাচকের পদ ছাড়লেন মিসবাহ

প্রধান নির্বাচকের পদ ছাড়লেন মিসবাহ

shershanews24.com

প্রকাশ : ১৪ অক্টোবর, ২০২০ ০৪:১৬ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক : পাকিস্তান ক্রিকেট দলের প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়ালেন মিসবাহ-উল-হক। এখন থেকে তিনি কেবল প্রধান কোচের দায়িত্ব পালন করে যাবেন। গত এক বছর ধরে দুটি দায়িত্বই পালন করে আসছিলেন সাবেক তারকা এই ব্যাটসম্যান।

প্রধান নির্বাচকের দায়িত্ব ছাড়ার ঘোষণা দেওয়ার পর এ ব্যাপারে বুধবার সংবাদ সম্মেলনে মিসবাহ জানান, এই সিদ্ধান্তের পেছনে কারও সঙ্গে তার মতভেদ নেই। প্রধান নির্বাচকের দায়িত্ব ছাড়ায় এখন থেকে শুধু কোচের ভূমিকায় বেশি মনোযোগী হওয়া যাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

“মাঠে থাকাটা আমার আবেগের জায়গা। সেটাই আমাকে এই সিদ্ধান্ত নেওয়ার মূল কারণ। আমি খেলোয়াড়দের সঙ্গে কাজ করাটা আমি পছন্দ করি।”

২০১৯ সালের সেপ্টেম্বর থেকে পাকিস্তানের কোচ ও প্রধান নির্বাচকের দায়িত্ব পালন আসছিলেন মিসবাহ। তবে দ্বৈত ভূমিকার দায়িত্বে বারবার প্রশ্নের মুখে পড়ছিলেন তিনি।

মিসবাহ’র দ্বৈত ভূমিকার অধীনে পাকিস্তান দুটি সিরিজ খেলেছে পাকিস্তান। সিরিজ দুটিতে সাফল্য মাঝারি। চলতি বছরের জানুয়ারিতে নিজেদের মাঠে বাংলাদেশকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে হারায় পাকিস্তান। আর দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচেও জয় পায় স্বাগতিকেরা। কভিড-১৯ এর মহামারির কারণে স্থগিত করা হয় দ্বিতীয় ও শেষ টেস্ট।

তবে ইংল্যান্ড সফরে পাকিস্তানের পারফরম্যান্স তেমন ভালো হয়নি। বৃষ্টিবিঘ্নিত তিন ম্যাচের টেস্ট সিরিজটিতে স্বাগতিকদের কাছে ১-০ ব্যবধানে হারে তারা। আর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি ড্র হয় ১-১ ব্যবধানে।
শীর্ষনিউজ/এসএসআই